Weather Update: কলকাতায় বৃষ্টি শুরু, এক ধাক্কায় বাড়ল ৪ ডিগ্রি তাপমাত্রা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/01/2022   শেষ আপডেট: 22/01/2022 9:09 a.m.

উত্তরবঙ্গে শিলাবৃষ্টির পূর্বাভাস, বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়

পূর্বাভাস ছিলই, শনিবার সকাল থেকেই আকাশের মুখভার। ইতিমধ্যেই শহর কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি। ঘন কালো আকাশে সূর্যের দেখা মেলেনি। কলকাতার (Kolkata) পাশাপাশি দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গেও আজ থেকে বৃষ্টির সম্ভাবনা।

এদিকে পশ্চিমী ঝঞ্ঝার দাপটে তাপমাত্রার ওঠানামা অব্যাহত। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ থেকেই দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। নদিয়া, মুর্শিদাবাদে আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস।

শীতের খামখেয়ালি তো আছেই, সঙ্গে বৃষ্টির ভ্রুকুটিতে বাড়তি চিন্তা থাকবে উপকূল এলাকার মানুষদের। দুই মেদিনীপুর, দুই ২৪ পরগণা, নদিয়া, মুর্শিদাবাদে আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস। ইতিমধ্যেই কলকাতায় আজ সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির প্রকোপ বাড়তে পারে। হঠাৎ-ই শীত উধাও হয়ে তাপমাত্রার আংশিক বদল ঘটতে পারে। এমনিতেই সর্বনিম্ন তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে। তার সঙ্গে অকাল বৃষ্টি ভোগাবে সাধারণ মানুষকে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ২২ থেকে ২৪ জানুয়ারি অর্থাৎ আজ শনিবার থেকে উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। অন্যদিকে ২৩ ও ২৪ জানুয়ারি অর্থাৎ রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের একাধিক জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। ইতিমধ্যেই চাষীদের সতর্ক থাকার কথা বলা হয়েছে। শুক্রবার থেকেই তাপমাত্রার পারদ ফের চড়ছিল। বাড়তে পারে এক ধাক্কায় ৩ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা।