Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার দাপটে শীতের বিদায়, বৃষ্টির ভ্রুকুটি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/01/2022   শেষ আপডেট: 08/01/2022 8:53 a.m.

মঙ্গল ও বুধবার বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা

বাংলায় সেই কনকনে ঠান্ডা কি আর ফিরছে? এ প্রশ্নের উত্তরে আবহাওয়াবিদরা জানিয়েছেন, পশ্চিমী ঝঞ্ঝার দাপটে এবারের মতো শীতকে বিদায় জানাতেই হচ্ছে। কলকাতায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক হলেও শনিবার স্বাভাবিকের তুলনায় ১ ডিগ্রি বাড়ল। শনিবার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখ্য, আগামী চারদিনে ক্রমশ বাড়তে পারে তাপমাত্রা। তার সঙ্গে শীতের আমেজ চলে গিয়ে এক বসন্তকালীন অনুভূতির কথা বলছেন একাংশ। এর সঙ্গে আছে বৃষ্টির ভ্রুকুটি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী মঙ্গল ও বুধবার ভিজতে পারে বাংলা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব ভারতের পশ্চিমী ঝঞ্ঝার দাপটে আগামী ১১ থেকে ১৪ জানুয়ারি পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

১১ জানুয়ারি থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মূলত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির কথা বলা হয়েছে। এদিকে ১২ জানুয়ারি থেকে উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির কথা বলা হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টির কথাও বলা হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রকোপে এমনিতেই শীতের দাপট কমেছে। উত্তরের ঠাণ্ডা বাতাস প্রবেশে প্রধান বাধা এই পশ্চিমী ঝঞ্ঝা। সঙ্গে বৃষ্টির ভ্রুকুটিতে চিন্তিত বাংলার কৃষক। অসময়ের এই বৃষ্টি মাঠের ফসলে বড় ক্ষতির আশঙ্কা। তবে ভারি বৃষ্টির পূর্বাভাস এখনও পর্যন্ত নেই।