কাল থেকে শুরু নির্দিষ্ট দিনে টিকাকরণ, বিবৃতি দিয়ে জানাল কলকাতা পুরসভা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/10/2021   শেষ আপডেট: 15/10/2021 7:02 p.m.
-

লক্ষ্মীপুজো, কালীপুজো, ভ্রাতৃদ্বিতীয়া ও ছটপুজোর দিনগুলিতে বন্ধ থাকবে টিকাকরণের কাজ

পুজোর চারদিন টিকাকরণ বন্ধের কথা আগেই জানিয়েছিল কলকাতা পুরসভা। তবে আজ উৎসব শেষ হতে না হতেই টিকাকরণের কাজ শুরুর কথা জানিয়ে দিল কলকাতা পুরসভা। খবর, শনিবার থেকে আবারও শুরু হচ্ছে টিকাকরণের কাজ। তবে মাঝে কয়েকদিন বন্ধ থাকবে টিকাকরণ। এদিন কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে, কাল থেকে টিকাকরণ শুরু হলেও লাগাতার টিকাকরণের কাজ চালানো যাবে না। লক্ষ্মীপুজো, কালীপুজো, ভ্রাতৃদ্বিতীয়া ও ছটপুজোর দিনগুলিতে বন্ধ থাকবে টিকাকরণের কাজ।

এদিন পুরসভার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বিজয়া দশমীর পরদিন থেকেই টিকাকরণের কাজ হবে। তবে টিকাকরণের কাজ হবে পুরসভা কর্তৃপক্ষের ঘোষণা করা দিনগুলিতেই। ১৬, ১৮, ১৯, ২১, ২২, ২৩ অক্টোবর টিকাকরণের কাজ হবে। এরপর লক্ষ্মীর পুজোর কারণে টিকাকরণ বন্ধ থাকলেও, আবার টিকাকরণের কাজ শুরু হবে কালীপুজোর পরদিন ৫ নভেম্বর। তারপর আবার টিকাকরণ হবে ৯ নভেম্বর।

ঘোষিত এই দিনগুলিতে সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত চলবে টিকাকরণের কাজ। উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, দেশে এখনও পর্যন্ত করোনা টিকার ৯৭ কোটি ১৪ লক্ষ ৩৮ হাজার ৫৫৩ ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩০ লক্ষ ২৬ হাজার ৪৮৩ করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। এবং গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৮৬২। গত একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৩৭৯।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের জারি করা শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ১৯ হাজার ৩৯১। অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ২ লক্ষ ৩ হাজার ৬৭৮। দেশে এখনও পর্যন্ত করোনা সংক্রমণ সারিয়ে সুস্থ হয়েছে ৩ কোটি ৩৩ লক্ষ ৮২ হাজার ১০০ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৮১৪ জনের।