বাড়িতে বসে টুইটার-ফেসবুকের রাজনীতি চলবে না, নাম না করে কটাক্ষ অভিষেকের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/09/2021   শেষ আপডেট: 29/09/2021 6:20 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় Twitter

ভয় দেখিয়ে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না : হুঁশিয়ারি অভিষেকের

কখনও ভবানীপুরের ময়দানে ঘাসফুল ফোটাতে প্রচার আবার কখনও রাজ্য পেরিয়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে গিয়ে নানান প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে সর্বভারতীয় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee)। তবে এতকিছুর মাঝেও থামছে না কটাক্ষের বোঝা।

আজ তৃণমূলের সাংবাদিক সভা থেকে তাঁর যথেষ্ট তাৎপর্যপূর্ণ মন্তব্য ছিল, "কংগ্রেসের সঙ্গে সরাসরি আমাদের লড়াই নেই। কিন্তু কেউ যদি বাড়িতে বসে টুইটার-ফেসবুকের রাজনীতি করে তাহলে কী করব। তৃণমূল মাঠে নেমে বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। ভয় দেখিয়ে তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না।"

প্রসঙ্গত, দলীয় মুখপত্রে কংগ্রেসকে 'পচাডোবা' বলেও কটাক্ষ করেছিল তৃণমূল। কাজেই, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। প্রসঙ্গত কংগ্রেস ভেঙেই কিন্তু একদিন জন্ম হয়েছিল তৃণমূল কংগ্রেসের। ১৯৯৮ সালের পয়লা জানুয়ারি তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

দিন কয়েক আগেই কংগ্রেসকে পচা ডোবার সঙ্গে তুলনা করা হয়েছিল তৃণমূলের মুখপত্রে। বুধবার সম্পাদকীয় স্তম্ভে ফের একবার কংগ্রেসকে আক্রমণ করে লেখা হয়েছে, "কংগ্রেস নেতৃত্ব এসে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ শুরু করেছে। আমাদের প্রশ্ন, কংগ্রেস, এতদিন তোমরা কোথায় ছিলে? কেন বিজেপিকে এতদিন নিশ্চিন্তে থাকতে দিয়েছ? তোমরা চিরদিন লড়বে বলে জায়গা আটকে রাখবে আর তারপর ডুবিয়ে দিয়ে বিজেপিকে সুবিধা করে দেবে। এটা আর হবে না।"