অভিষেক এমন কোনও নেতা নন, যে তাঁকে আটকাতে পরিকল্পনা নিতে হবে : সুকান্ত মজুমদার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/10/2021   শেষ আপডেট: 30/10/2021 6:58 p.m.
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার twitter.com/DrSukantaBJP/

রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতে বাধা দিতেই ত্রিপুরা সরকারের এই পদক্ষেপ

সেপ্টেম্বরে ত্রিপুরা (tripura) সফরের প্রস্তুতি নিয়েও ব্যর্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জারি ছিল কোভিড বিধিনিষেধ। তবে বিধিনিষেধ উঠতেই, কাল ত্রিপুরা সফরে যাওয়ার কথা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর এই কর্মসূচির ২৪ঘন্টা আগেই ত্রিপুরায় জারি হল নতুন কোভিড বিধি। সেই নির্দেশিকায় বলা হয়েছে, ৩০ অক্টোবর অর্থাৎ আজ থেকেই বাংলা-সহ বেশ কয়েকটি রাজ্য থেকে যাঁরা ত্রিপুরায় যাবেন, তাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচিতে বাধা দিতেই ত্রিপুরা সরকারের এই পদক্ষেপ।

এই ইস্যুতেই এবার সুর চড়ালেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর কটাক্ষ, "রাজ্যের বাইরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এমন কোনও নেতা নন যে তাঁকে আটকাতে পরিকল্পনা করতে হবে।" ত্রিপুরার নয়া বিধিনিষেধ নিয়ে তাঁর আরও বক্তব্য, "অনেক রাজ্য আছে, আমরা বহুবার আরটিপিসিআর টেস্ট করে গিয়েছি। আমি যখন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলাম, তখন আমায় আরটিপিসিআর টেস্ট করে যেতে হয়েছিল।"

প্রসঙ্গত, শুধু ত্রিপুরা সরকার নয়। আগামিকাল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাকে ঘিরে ১৫ দফা শর্তও জারি করেছে ত্রিপুরা পুলিশ। তাতে সাফ জানানো হয়েছে, সভাকে কেন্দ্র করে কোনও অশান্তির ঘটনা যেন না ঘটে। সভা থেকে কোনও উস্কানিমূলক মন্তব্য করা যাবে না। রাস্তায় যাতে কোনও যানজট তৈরি না হয়, সেই বিষয়টি নিশ্চিত করতে হবে। হাসপাতাল, ধর্মীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠানের পাশ দিয়ে মিছিল করে যাওয়ার সময়ে কোনও স্লোগান দেওয়া যাবে না। এছাড়াও রয়েছে আরও নানান শর্ত।