কাঁধে কালো কাপড় হাতে টর্চ নিয়ে প্রতিবাদী মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/10/2020   শেষ আপডেট: 03/10/2020 9:23 p.m.
twitter

কৃষিবিল থেকে হাথরাস- গান্ধীমূর্তির পাদদেশ থেকে গর্জে উঠলেন মুখ্যমন্ত্রী

হাথরাস নিয়ে সারা দেশ উত্তাল। আজই রাহুল গান্ধী সহ কংগ্রেস নেতারা পৌঁছে গেছেন হাথরাস। রাজধানী দিল্লিতে বিভিন্ন জায়গায় নানানভাবে আছড়ে পড়ছে প্রতিবাদের ঢেউ। এই পরিস্থিতিতে বিড়লা তারামণ্ডল থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত পদযাত্রা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পদযাত্রা শেষে হওয়া সমাবেশে তিনি কৃষি বিল থেকে শুরু করে হাথরাস সব বিষয়েই বিজেপির তুলোধনা করলেন।

প্রতিবাদের প্রতীক স্বরূপ কাঁধে কালো কাপড় এবং হাতে টর্চ নিয়েছিলেন মমতা। তাঁর বক্তব্য, বিজেপি যেভাবে দেশকে, দেশের মানুষকে অন্ধকারে ঠেলে দিচ্ছেন তার থেকে মানুষকে আলোর পথে ডাক দেওয়ার প্রতীক ওই টর্চ। "এই মুহূর্তে সবথেকে বড়ো মহামারি বিজেপি" বলেন মমতা। তিনি আরও বলেন, "শেষ ৬-৭ মাস আমরা করোনার সাথে লড়াই করছি। বিজেপিকে আমরা আর ভয় পাইনা। গণতন্ত্রকে হাতিয়ার করেই এদের দূর করতে হবে।"

উত্তরপ্রদেশে নিরন্তর হতে থাকা আদিবাসীদের উপর অত্যাচার নিয়ে যথেষ্ট ক্ষুব্ধ মমতা। বললেন, "ভোটের সময় আদিবাসীদের বাড়ি গিয়ে খাবো। ছবি তুলবো। যদিও সেই খাবার হোটেল থেকে আনানো। আর ভোট মিটে গেলেই তাদের উপর অত্যাচার করবো। আর বলবো মমতা বন্দ্যোপাধ্যায় মুসলিম তোষণ করছে! মুসলিম বিপদে পড়লে আমি মুসলিম, হিন্দুর বিপদে আমি হিন্দু, আদিবাসী বিপদে পড়লে আমি আদিবাসী। আমার ইচ্ছে করছে আমি ছুটে চলে যাই হাথরাস। আমার মন পড়ে আছে ওই গ্রামে।" হাথরাস কিংবা কৃষি বিলকে সামনে রেখে এই আয়োজন হলেও এটা আসলে নির্বাচনী প্রচারের শুরু বলে মনে করছে রাজনৈতিক মহল।