"যারা দশ বছরে পারে না তারা এক বছরে কাজ করবে?" রাজ্যসরকারকে বিঁধলেন দিলীপ ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2021   শেষ আপডেট: 18/06/2021 12:53 p.m.
-

ইচ্ছাই নেই কাজ করার, শুধু রাজ্যপাল এবং বিরোধীদের আক্রমণ করে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে : দিলীপ ঘোষ

আষাঢ় মাসের শুরুতেই খেল দেখাতে শুরু করেছে বর্ষা। প্রবল বৃষ্টিপাতের জেরে শহরের তাপমাত্রা এক ধাক্কায় ছয় ডিগ্রি কমে গিয়েছে। বইছে ঝোড়ো হাওয়া। প্রবল বর্ষণে জলমগ্ন কলকাতা। জলযন্ত্রণা ভোগ করছে আমজনতা। আজও ভারী বৃষ্টির হলুদ সতর্কতা কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ ও আগামীকাল, কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার রাতেও কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি বিভিন্ন এলাকায়। এখন বৃষ্টি থামলেও, জল-যন্ত্রণা অব্যাহত।

গতকালই এই নিয়ে কলকাতাবাসীর কাছে ক্ষমা চেয়েছেন ফিরহাদ হাকিম। এবার এই ইস্যুকেই হাতিয়ার করে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বলেন, “যারা দশ বছরে পারে না তারা এক বছরে পারবে বলে কেউ বিশ্বাস করবে? যখন গত বছর আমফান এল, সাতদিন ধরে অন্ধকার ছিল।আজকে যারা রাজ্যপালের সমালোচনা করছেন, সেচমন্ত্রীর দোষ ধরছেন, তাঁরা ক্ষমতায় থাকাকালীন, মেয়র থাকাকালীন কাজ করতে পারেননি। কারণ, তাদের ইচ্ছাই নেই কাজ করার। করোনার ভ্যাকসিন আসছে, সাধারণ মানুষ হাহাকার করছে অথচ ভ্যাকসিন পাচ্ছেন না। শুধু রাজ্যপাল এবং বিরোধীদের আক্রমণ করে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে।”

অন্যদিকে হাওয়া অফিস জানিয়েছে ১৯ তারিখ অর্থাৎ শনিবার উত্তরবঙ্গের জেলাগুলিতে মাঝারি মাত্রার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ১৮ তারিখ ভারি থেকে অতি ভারি বৃষ্টি হবে বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম,পশ্চিম বর্ধমান,মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, দার্জিলিং ও কালিম্পংয়ে। কলকাতা সহ উত্তর বঙ্গ ও দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।