"সমস্ত প্রোটোকল মানা হয়েছিল, কোনো মিসম্যানেজমেন্ট হয়নি", কেকে-র মৃত্যুর কারণ সম্পর্কে দায়সারা জবাব তৃণমূল ছাত্র পরিষদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2022   শেষ আপডেট: 02/06/2022 10:58 p.m.
instagram.com/kk_live_now

কেকে-র মৃত্যুর ঘটনায় একে ওপরে কাঁধে দোষ চাপাতে ব্যস্ত নজরুল মঞ্চ ও তৃণমূল ছাত্র পরিষদ

মঙ্গলবার রাতে প্রয়াত হয়েছে সঙ্গীত জগতের উজ্জ্বল নক্ষত্র কে কে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ। নজরুল মঞ্চে উল্টাডাঙা স্যার গুরুদাস কলেজের বার্ষিক অনুষ্ঠানে এসে গান গাওয়ার সময় অসুস্থ বোধ করেন কে কে। সূত্রের খবর, দুহাজারি অডিটোরিয়াম ভরেছিল সাত হাজার লোকে। বন্ধ ছিল এসি। অনুষ্ঠানের সময় স্পট লাইট অফ করতে বলেছিলেন গায়ক। অনুষ্ঠান-বিরতিতে ব্যাক স্টেজে বিশ্রামও নেন তিনি। ঘনঘন জল খাচ্ছিলেন, তোয়ালে দিয়ে ঘাম মুছছিলেন অনবরত। প্রোগ্রাম শেষে গাড়িতে করে ওবেরয় গ্র্যান্ড হোটেলে ফেরার পথে জানিয়েছিলেন শীত করছে তাঁর। সম্ভবত মাংসপেশীতে খিঁচুনি‌ও ধরেছিল। হোটেলে ফিরে সোফায় বসতে গিয়ে পড়ে যান, চোট লাগে কপালে। সেখান থেকে CMRI হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত(ব্রট ডেথ) ঘোষণা করেন চিকিৎসকরা। হাসপাতাল সূত্রে খবর, কে কে-র কপাল ও ঠোঁটে আঘাতের চিহ্ন ছিল। এসএসকেএমে দেহের ময়নাতদন্ত হয়।

কেকের আকস্মিক মৃত্যুতে হতবুদ্ধ কলকাতা শহর। কীভাবে মৃত্যু হল, কারও গাফিলতি ছিল কিনা, প্রশ্ন উঠছে বারংবার। আর এতেই উঠে আসছে নজরুল মঞ্চের মিসম্যানেজমেন্টের কথা। জানা গিয়েছে, ব্ল্যাক আইড ইভেন্টস হাউস নামে একটি কলকাতা-ভিত্তিক ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার দ্বারা এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। নেপথ্যে ছিল স্যার গুরুদাস কলেজের ছাত্র ইউনিয়ন যা অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ দ্বারা পরিচালিত হয়। আর এই মিসম্যানেজমেন্টের প্রসঙ্গ উঠতেই তারা দায়সারা গোছের জবাব দিয়ে জানাচ্ছেন, যাবতীয় প্রোটোকল মানা হয়েছিল। কোনোরকম মিসম্যানেজমেন্ট হয়নি।

স্যার গুরুদাস কলেজের ছাত্র সংসদের সহ-সভাপতি সুমন হোড় এপ্রসঙ্গে বললেন, "আমরা শুধুমাত্র আমাদের কলেজের ছাত্রদের মধ্যে পাস বিতরণ করেছি। আমরা সব প্রটোকল অনুসরণ করেছি। আমরা কলকাতা পুলিশের অনুমতি নিয়েছি। অনুষ্ঠানে ৩০-৩৫ জন বাউন্সার, পুলিশ এবং একটি অ্যাম্বুলেন্স উপস্থিত ছিল।" তিনি আর‌ও বলেন, "আমাদের কলেজের শিক্ষার্থীদের ৩,৫০০ পাস দিয়েছি। অনুষ্ঠানটি দেখতে অন্তত পাঁচ হাজার মানুষ এসেছিলেন। তারা কোথা থেকে এসেছে তা আমরা জানি না। তারা প্রবেশের জন্য দেওয়াল পেরিয়ে ঝাঁপিয়ে পড়ে। আমাদের স্বেচ্ছাসেবকরা ভিড় ধরে রাখার চেষ্টা করেছিল কিন্তু তারা পারেনি।" তিনি যদিও স্বীকার করে নিয়েছেন যে অডিটোরিয়মের এসি কাজ করছিল না। তবে তিনি এ ও জানান মঙ্গলবার শো চলাকালীন কোনও স্বাস্থ্য সমস্যার অভিযোগ করেননি কেকে।