সাইবার জালিয়াতি রুখতে সাধারন মানুষকে সর্তক করল পুলিশ প্রশাসন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2021   শেষ আপডেট: 13/08/2021 5:47 p.m.
লালবাজার পুলিশ @kolkatapolice.gov.in

বলা হয়েছে "টিম ভিউয়ার" কিংবা "এনই ডেস্ক" অ্যাপ কারোর কথায় ইনস্টল না করতে

এবার অনলাইন জালিয়াতি রুখতে সাধারন মানুষকে সাবধান করল কলকাতা পুলিশ (Kolkata Police)। তবে এবার স্মার্ট ফোন নজর দিয়ে ব্যবহার করার নির্দেশ দিল প্রশাসন। প্রসঙ্গত, বহুদিন ধরেই অভিযোগ উঠছে "টিম ভিউয়ার" কিংবা "এনই ডেস্ক" অ্যাপ ব্যবহার করে ব্যাঙ্ক থেকে গায়ের হচ্ছে হাজার হাজার টাকা। এবার সেই অ্যাপ্লিকেশন নিয়েই জনগণের উদ্দেশ্যে বার্তা প্রশাসনের।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে স্পষ্ট করে বলা হয়েছে, যেকোনও ধরনের অ্যাপ ইনস্টল করার আগে অবশ্যই প্লে স্টোরে অ্যাপ সম্পর্কিত বিবরণ পড়ে নিতে হবে। এবং অবশ্যই সন্দেহজনক কিছু লেখা থাকলে, তা ইনস্টল না করারই পরামর্শ দেওয়া হয়েছে। এর সঙ্গেই বলা হয়েছে "টিম ভিউয়ার" কিংবা "এনই ডেস্ক" অ্যাপ কারোর কথায় ইনস্টল না করতে। পাশাপাশি আরও জানানো হয়েছে, ব্যাঙ্ক কিংবা অনলাইন পেমেন্টের কোনও অ্যাপও যদি এই ধরণের অ্যাপ ইনস্টল করতে বলে, তাহলেও কখনোই তা করবেন না।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই কলকাতা পুলিশের তরফেও এমন সর্তকতা অবলম্বন করতে বলা হয়েছিল। অনলাইন জালিয়াতির বেশিরভাগ মামলাতেই দেখা যায়, "টিম ভিউয়ার" কিংবা "এনই ডেস্ক" অ্যাপ ইনস্টল করিয়ে, পিন নম্বর নিয়েই চলছে জালিয়াতি। কাজেই, এসমস্ত অ্যাপ অপরিচিত কারোর কথায় ইনস্টল না করাই শ্রেয়।