পুজোর আমেজে শনি ও রবিতেও বাড়ছে মেট্রোর সংখ্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/09/2021   শেষ আপডেট: 20/09/2021 7:01 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

মোট ১৫১টি মেট্রো কবিসুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চালানো হবে

নয়া ঘোষণা মেট্রো কর্তৃপক্ষের। এবার থেকে শনি ও রবিবারেও বাড়ছে মেট্রোর সংখ্যা। সোমবার মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শনিবার পর্যন্ত ১৭৮টি রেলের জায়গায় চলবে ২১৪টি রেল। অর্থাৎ এক ধাক্কায় বেড়ে গেল ৩৬টি রেল। এখানেই শেষ নয়, রবিবার ১১৬টি ট্রেনের জায়গায় ১২০টি ট্রেন চলবে। এমনকি শনিবার সকাল আটটার বদলে সাড়ে ৭টায় চলবে প্রথম মেট্রো।

তবে শনিবার শেষ মেট্রোর সময় পরিবর্তন করা হয়নি। জানা গিয়েছে, মোট ১৫১ টি মেট্রো কবিসুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চালানো হবে। দিনের ব্যস্ত সময়ে অর্থাৎ সকাল ৯ টা থেকে ১১টা বেজে ২০ মিনিট পর্যন্ত ৭ মিনিট অন্তর মিলবে মেট্রো। সন্ধেরও একটা নির্দিষ্ট সময়ে আপ ও ডাউন লাইনে ৭ মিনিট অন্তর পাবেন মেট্রো। তবে কেবল মাত্র জরুরি পরিষেবায় যুক্তদের জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

এ বিষয়ে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, "এবার থেকে শনিবার আপ লাইনে ১০৭টি ও ডাউন লাইনে ১০৭টি ট্রেন চলবে। যদিও এখনও স্মার্ট কার্ড নিয়েই যাত্রীদের উঠতে হবে।" টোকেন পরিষেবা শুরু হচ্ছে না বলেই জানিয়েছেন কর্তৃপক্ষ।

এদিকে, মিলছে কড়া বিধিনিষেধের সুফল। ক্রমশ সুস্থ হচ্ছে বাংলা। বেড়েছে সুস্থতার হারও।সোমবার স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনাক্রান্ত হয়েছেন ৫২৪ জন। গত ২৪ ঘণ্টা করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের। একদিনে সুস্থ হয়েছেন ৬০৮ জন।