নিয়োগ দুর্নীতির বিরুদ্ধে এবার পথে নামছেন বামমনস্ক বুদ্ধিজীবীদল, আগামীকাল নাগরিক মিছিল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/07/2022   শেষ আপডেট: 31/07/2022 10:04 a.m.
https://www.facebook.com/musk.moitra

আগামীকাল বিকেল তিনটের সময় ভিক্টোরিয়া হাউস থেকে গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত নাগরিক মিছিল

স্কুল সার্ভিস কমিশনের (SSC) নিয়োগে পাহাড়প্রমাণ দুর্নীতির অভিযোগ উঠেছে। কেবল এসএসসি নয়, প্রাইমারি, গ্রুপ ডি, পিএসসি, বনদফতর, দমকল-সহ একাধিক বিভাগে নিয়োগে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ। সেই সঙ্গে তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা পার্থ চট্টোপাধ্যায় ইডি-র হাতে গ্রেফতার হয়েছেন। তাঁর বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে সরাসরি জড়িয়ে থাকার অভিযোগ উঠেছে। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ এবং বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা, সোনা, জমির কাগজপত্র। বিরোধীদের দাবি এই টাকার সঙ্গে এসএসসি দুর্নীতির সরাসরি যোগাযোগ রয়েছে। এবার সেই এসএসসি দুর্নীতির বিরুদ্ধে সরব হলেন বামমনস্ক বুদ্ধিজীবীদের দল।

সূত্রের খবর, আগামীকাল বিকেল তিনটের সময় ভিক্টোরিয়া হাউস থেকে পথে নামবেন তাঁরা। মিছিলে পা মেলাবেন অগণিত মানুষ। চাকরিপ্রার্থীদের পাশে থেকে রাজ্য সরকারের নিয়োগ দুর্নীতি এবং নিয়োগের ক্ষেত্রে গড়িমসির বিরুদ্ধে রাজপথে সুর চড়াবেন একদল বিদ্বজ্জনেরা। শনিবার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করেছেন তাঁরা। সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন একদল শুভবুদ্ধিসম্পন্ন মানুষ। এবার কেবল প্রতিবাদ নয়, সরাসরি পথে নামছেন বলে তেমনটাই খবর।

বামমনস্ক বুদ্ধিজীবীদের এই আহ্বানে স্পষ্ট জানানো হয়েছে, শিক্ষক পদপ্রার্থী আন্দোলনকারীদের পাশে দাঁড়াতে আগামী ১ অগাস্ট অর্থাৎ আগামীকাল বিকেল তিনটের সময় ভিক্টোরিয়া হাউস থেকে গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত সংবেদনশীল নাগরিক মিছিল। এই মিছিলে শহরের রাজপথে পা মেলাবেন শিক্ষাবিদ পবিত্র সরকার, বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য, অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, বিমল চক্রবর্তী, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অনীক দত্ত, অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, দেবদূত ঘোষ, কবি মন্দাক্রান্তা সেন প্রমুখ।

https://www.facebook.com/shatarupghosh

বামফ্রন্টের তরফে এক প্রেস বিবৃতি মারফত স্পষ্ট জানানো হয়েছে, "রাজ্য সরকারের মদতে নিয়োগ দুর্নীতির প্রতিবাদে শনিবার কলকাতা প্রেস ক্লাবে রাজ্যের শিক্ষা , সাহিত্য , শিল্প ও সংস্কৃতি জগতের বিশিষ্ট ব্যক্তিরা সাংবাদিক বৈঠক করে রাজ্যের নাগরিক সমাজকে এর প্রতিবাদে শামিল হওয়ার জন্য আবেদন জানিয়েছেন। নিয়োগ দুর্নীতির প্রতিবাদে তাঁরা আগামী ১ লা আগস্ট ২০২২ সোমবার বেলা ৩ টায় কলকাতায় ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে থেকে গান্ধী মূর্তি পর্যন্ত মিছিলের কর্মসূচীও ঘোষণা করেছেন। বামফ্রন্ট বিশিষ্টজনদের এই কর্মসূচীকে সমর্থন জানাচ্ছে এবং এই কর্মসূচীতে রাজ্যের সর্বস্তরের নাগরিকদের যোগদানের জন্য আবেদন জানাচ্ছে।"