পরিত্যক্ত বাড়িতে দাউদাউ করে জ্বলছে আগুন, গার্ডেনরিচের ঘটনায় আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 10:33 a.m.
~pexels

বর্তমানে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে, আগুন লাগার কারণ এখনও পর্যন্ত জানা যায়নি

ছিল পরিত্যক্ত বাড়ি। এতদিন ভোজ্য তেলের গুদাম ঘর হিসেবে ব্যবহৃত হত। আচমকাই কোন একটি কারণে সেখানে আগুন (Fire) লাগে। যেহেতু পরিত্যক্ত বাড়ি, তাই প্রথমে তেমন কেউ বিশেষ একটা গুরুত্ব দেননি। কিন্তু আগুনের লেলিহান শিখা যে অচিরেই এভাবে দাউদাউ করে জ্বলে উঠবে এবং চারপাশটা কালো ধোঁয়ায় ভরে উঠবে কে তা জানত!

ঘটনাটি বৃহস্পতিবার সকালের। এদিন কলকাতার (Kolkata) গার্ডেনরিচ পোর্ট ট্রাস্ট এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে আগুন লাগে। বাড়িটি ভোজ্য তেলের গুদাম ঘর হিসেবে ব্যবহৃত হত। ঠিক কী কারণে আগুন লাগে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করে। ঘন্টা খানেকের চেষ্টার পর আগুন অনেকটাই নিয়ন্ত্রণে স্থানীয় সূত্রে খবর।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা নাগাদ ওই পরিত্যক্ত বাড়ি থেকে ধোঁয়া বেরোতে থাকে। স্থানীয় মানুষরা ভাবেন কেউ হয়তো ময়লা-আবর্জনার মধ্যে আগুন লাগিয়েছে। কিন্তু অচিরেই সেই আগুন দাউদাউ করে জ্বলতে থাকে। গোটা এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়। পুলিশ এবং দমকলে খবর পাঠানো হয়। দমকলের চারটি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ করছে। বর্তমানে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। কিংবা হতাহতেরও কোন খবর নেই।