বিপাকে 'জাত গোখরো'! উস্কানিমূলক মন্তব্যের মামলায় রিপোর্ট তলব আদালতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2021   শেষ আপডেট: 21/05/2021 4:33 p.m.
মিঠুন চক্রবর্তী -twitter

ঘাসফুল শিবিরের কিছুটা উদ্বেগ কমতেই, এবার মাথায় হাত গেরুয়া শিবিরের

সোমবার নিজাম প্যালেসের নাটকীয় গ্রেফতারির পর অবশেষে জেল হেফাজত থেকে রেহাই মিলেছে চার হেভিওয়েট নেতা-মন্ত্রীর। তবে ঘাসফুল শিবিরের কিছুটা উদ্বেগ কমতেই, এবার মাথায় হাত গেরুয়া শিবিরের। একদিকে বাংলা দখলের লড়াইয়ে মুখ থুবড়ে পড়েছিল বিজেপি, তার উপর এখন একে একে বিপাকে পড়ছেন বিজেপির সদস্যরা। গতকালই সিআইডির তলব পেয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। এবার আজ বিপাকে বিজেপি নেতা তথা অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।

সূত্রের খবর, রাজ্যে ভোটপ্রচারে এসে উসকানিমূলক মন্তব্য দেওয়ার জন্য তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল মানিকতলা থানায়। রাজনৈতিক মঞ্চে মাইক আর জনসাধারণের উচ্ছ্বাস দেখে নিজেকে আটকে রাখতে পারেননি মিঠুন। বলেছিলেন, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।” এখানেই শেষ নয়, শীতলকুচি ইস্যুতে নাম না করে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই (Mamata Banerjee) নিশানা করে বলেছিলেন, “ওখানে (শীতলকুচিতে) যা ঘটেছে তা খুবই দুঃখজনক। মৃতদের প্রণাম জানাই। কিন্তু কেন এই সব উসকানি দিয়ে চার জন মায়ের কোল খালি করে দেওয়া হল?”

এবার এই মন্তব্যের জেরেই মামলা দায়ের হয়েছিল মানিকতলা থানায়। আর সেই মামলার শুনানিতেই এবার পুলিশের কাছে রিপোর্ট তলব করল শিয়ালদহের এসিজেএম আদালত। আগামী ১ জুন মামলার পরবর্তী শুনানি।