গতকাল ভবানীপুরে অশান্তির পিছনে রয়েছে BJP, মামলা দায়ের করল কলকাতা পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 1:51 p.m.
-

ইতিমধ্যেই এই মামলার পরিপ্রেক্ষিতে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর

গতকাল ভবানীপুরে (Bhabanipur By-Election) বিজেপির প্রচারে অশান্তির ঘটনায় এবার স্বতঃপ্রণোদিত মামলা (Suo moto case) দায়ের করল কলকাতা পুলিশ (Kolkata Police)। ইতিমধ্যেই এই মামলার পরিপ্রেক্ষিতে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর। সূত্রের খবর, দিলীপ ঘোষের (Dilip Ghosh) নিরাপত্তারক্ষীরা বন্দুক উঁচিয়ে তেড়ে যাওয়ার ঘটনার জেরেই এই মামলা দায়ের হয়েছে।

প্রসঙ্গত, গতকাল উপনির্বাচনের আগে শেষ প্রচার ছিল। বিজেপির তরফে অভিযোগ ওঠে, কাল ৮টি ওয়ার্ডে ৮০ জন বিজেপি নেতার প্রচার করার কথা ছিল। সেইমতো এদিন সকালে ভোটপ্রচারে যান বারাকপুরের বিজেপি (BJP) সাংসদ অর্জুন সিং। কিন্তু শুরু হয়, স্থানীয়দের 'বহিরাগত', 'গো ব্যাক' স্লোগান। এরপর বিজেপির নয়া রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) প্রচারে গিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।

অন্যদিকে, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও প্রচারে যান। সেই সময় এক কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের ওপর। এবং দেখা যায় বন্দুক উঁচিয়েছে দিলীপ ঘোষের নিরাপত্তারক্ষীরাও। তবে বিজেপির সাফাই ছিল, পরিস্থিতি সামাল দিতেই বন্দুক দেখায় নিরাপত্তারক্ষীরা। তবে সাফাইয়ে হল না সুরাহা। কলকাতা পুলিশের তরফে দায়ের হল মামলা।আরও অভিযোগ, "গলায় পা তুলে দেব" বলে হুঁশিয়ারি দেন দিলীপ ঘোষ নিজে (সত্যতা যাচাই করেনি পরিদর্শক)।

এরপর পুলিশ, মঙ্গলবারই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে। পুলিশের অভিযোগ, শেষদিন যদুবাবুর বাজার এলাকায় প্রচারে অনুমতি দেওয়া হয়নি। তা সত্ত্বেও বিজেপি নেতারা জোর করে প্রচার করেছেন। সেই কারণে এমন বিশৃঙ্খল পরিস্থিতি বলে অভিযোগ।