ফাঁকা আওয়াজ না দিয়ে বাস্তবে পদক্ষেপ নিন, মমতাকে পরামর্শ অধীরের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/11/2021   শেষ আপডেট: 13/11/2021 7:21 p.m.
কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ছবি সংগৃহীত

আপনার কাছে অনুরোধ রাজ্যে পেট্রল, ডিজেলের উপর থেকে রাজ্যের কর কমিয়ে দিন : অধীর রঞ্জন চৌধুরী

পেট্রল (Petrol), ডিজেল (Diesel) থেকে শুল্ক কমিয়েছে কেন্দ্র। এরপরেই রাজ্যগুলিতে কমেছে পেট্রল-ডিজেলের দাম। কিন্তু এখনও পর্যন্ত কোনওরকম পদক্ষেপ নেয়নি পশ্চিমবঙ্গ। গতকাল রাজ্যের তরফে মদের দাম কমালেও, কেন কমছে না পেট্রলের দাম? এনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে নানা প্রশ্ন তুলেছেন বিজেপি নেতৃত্ব। কয়েক দফা আন্দোলন হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবুও কমেনি পেট্রল-ডিজেলের দাম। এবার এনিয়ে মমতাকে চিঠি দিলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

তিনি লিখেছেন, "কংগ্রেস পরিচালিত রাজ্য সরকারগুলিও পেট্রোলিয়ামের উপর আরোপিত করে কাটছাঁট করার জন্য উদ্যোগ নিয়েছে। কারণ সাধারণ মানুষের পক্ষে এই দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সংসার চালানো সম্ভব নয়। জিনিসপত্রের দাম বৃদ্ধির জেরে অনেকেই কঠিন লড়াইয়ের মুখোমুখি হচ্ছেন।"

এর সঙ্গেই তাঁর আরও বক্তব্য, "সেক্ষেত্রে আপনিও বহু পাবলিক প্লাটফর্মে এনিয়ে আওয়াজ তুলেছেন। কিন্তু জিনিসপত্রের দাম কমানোর জন্য আপনি জোরালো কিছু করেননি।"

এখানেই শেষ নয়। কংগ্রেসের প্রশংসা টেনেও তিনি বলেন, "কংগ্রেস পরিচালিত রাজ্য সরকার ইতিমধ্যে ভ্যাট কমিয়ে দিয়েছে পেট্রলের উপর থেকে, সেক্ষেত্রে বাংলার সরকার কেন সেই পথে হাঁটছে না? আপনার কাছে অনুরোধ রাজ্যে পেট্রল, ডিজেলের উপর থেকে রাজ্য কর কমিয়ে দিন, এতে জ্বালানি তেলের দাম অনেকটাই কমবে। ফাঁকা আওয়াজ না দিয়ে বাস্তবে পদক্ষেপ নিন।"