"ও একটা চোর, তোলাবাজ, মেরুদণ্ডহীন", কাকে এমন বললেন কুণাল ঘোষ?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/08/2022   শেষ আপডেট: 02/08/2022 7:32 p.m.
https://twitter.com/KunalGhoshAgain

শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে তৃণমূলের ১০০ জন নেতা-মন্ত্রী জড়িত : শুভেন্দু অধিকারী

এসএসসি নিয়োগ (SSC Scam) দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) হেফাজতে নিয়েছে ইডি (Enforcement Directorate)। অন্যদিকে, অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল টাকা। এমন আবহেই মঙ্গলবার দিল্লিতে অমিত শাহের সঙ্গে দেখা করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বৈঠক সেরেই তাঁর মন্তব্য, "শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে তৃণমূলের ১০০ জন নেতা-মন্ত্রী জড়িত। আরও কড়া ব্যবস্থা নিতে হবে।"

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বিরোধী দলনেতা শুভেন্দু (Suvendu Adhikari) অধিকারী দাবি করেন, "বাংলার এই নিয়োগ দুর্নীতি স্বাধীন ভারতের ইতিহাসের সবচেয়ে বড় নিয়োগ দুর্নীতি। আমাদের হিসাব বলছে, এতে অন্তত ২ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। এর সঙ্গে একা পার্থ যুক্ত নন। পার্থ হয়তো ৩০০-৪০০ কোটি টাকা ভোগ করেছে। বাকি টাকা সরাসরি যেত তৃণমূলের শীর্ষ নেতাদের কাছে।"

অমিত শাহের কাছে শুভেন্দুবাবু নাকি উদ্বেগ প্রকাশ করে বলেছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অবগতিতেই নাকি এই পুরো দুর্নীতি হয়েছে। আর তার প্রমাণও নাকি আছে শুভেন্দু অধিকারীর কাছে। এই ইস্যুতেই বিরোধী দলনেতাকে পাল্টা আক্রমণ করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তাঁর মন্তব্য, "শুভেন্দুর মুখে দুর্নীতির কথা মানায় না। শুভেন্দুর নিজের নাম সারদা মামলায় সিবিআইয়ের এফআইআরে আছে। ওর উচিত তদন্তে স্বচ্ছতার খাতিরে আত্মসমর্পণ করা।"

কুণাল ঘোষের আরও বক্তব্য, "এজেন্সি থেকে বাঁচতেই শুভেন্দু বিজেপিতে গিয়েছেন। ও একটা চোর, তোলাবাজ, মেরুদণ্ডহীন। তাঁর কথায় গুরুত্ব দেওয়ার কোনও মানে নেই।"