সারপ্রাইজ ভিজিট! প্রতিবাদে TMC, কর্মীদের চাঙ্গা করতে হাজির সায়নী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/07/2021   শেষ আপডেট: 10/07/2021 6:30 p.m.
facebook.com/SaayoniGhoshOfficial

সকলের মাঝে আচমকা কর্মসূচিতে যোগ দিয়ে নজর কাড়লেন যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ

লাগামছাড়া মূল্যবৃদ্ধি পেট্রল (Petrol), ডিজেলের। কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ১০০ টাকা পেরিয়েছে ইতিমধ্যেই। কেন্দ্রীয় সরকারের যথাযথ নীতির অভাবেই যে এমন বেলাগাম দাম, এই অভিযোগে বারংবার সরব হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। রাজ্যে কোথাও কুশপুতুল দাহ, কোথাও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, কোথাও বা প্রতিবাদী সভা কিংবা গরুর গাড়ি চড়ে অভিনব প্রতিবাদ। বাদ গেল না আজকেও। শনিবারও রাজ্যের বিভিন্ন প্রান্তে দেখা গেল পেট্রোলের মূল্যবৃদ্ধি ইস্যুতে প্রতিবাদে সামিল হয়েছেন তৃণমূল কর্মীরা। 

আজ মুখ্যমন্ত্রীর নির্দেশেই ১০ এবং ১১ জুলাই ব্লকে ব্লকে ম্যারাথন বিক্ষোভ কর্মসূচি চলছে তৃণমূলের। দলের কর্মী, সমর্থকরা পোস্টার, ব্যানার নিয়ে ইতিমধ্যেই ধর্ণায় বসেছেন মূল্যবৃদ্ধির প্রতিবাদে। কোথাও গ্যাস সিলিন্ডার নিয়েও চলছে বিক্ষোভ। এবার এই বিক্ষোভেই সামিল হলেন যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)।

সকলের মাঝে আচমকা কর্মসূচিতে যোগ দিয়ে নজর কাড়লেন যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। এদিন দুপুরে দক্ষিণ কলকাতার কয়েকটি পেট্রল পাম্পে আকস্মিক পরিদর্শনে পৌঁছে গিয়েছিলেন যুব তৃণমূলের সভানেত্রী। প্রত্যেকটি জায়গায় গিয়ে কর্মীদের উদ্বুদ্ধ করলেন তিনি, সঙ্গে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচিরও তত্ত্বাবধান করলেন। এটি মূলত তাঁর সারপ্রাইজ ভিজিট।

যদিও তাঁর এই ভিজিটের আভাস ছিলই, কারণ গতকালই তিনি পোস্ট করে বলেন, "আগামী ১০ ও ১১ ই জুলাই পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেস যে বিক্ষোভ অবস্থান করতে চলেছে তাতে শীর্ষ নেতৃত্বের নির্দেশ অনুযায়ী পশ্চিমবঙ্গ তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে রাজ্যের সমস্ত পেট্রোল পাম্পের সামনে সকল কোভিড বিধি মেনে পেট্রোল ও ডিজেল নিতে আসা সাধারণ মানুষদের থেকে গণ স্বাক্ষর সংগ্রহ ও সামাজিক দুরত্ববিধি মেনে সর্বাধিক ৫০ জন সদস্যদের নিয়ে শান্তিপূর্ণ প্রতিবাদ বিক্ষোভ চালানো হবে।"

উল্লেখ্য, এদিন কলকাতায় লেকটাউন ঘড়ির মোড়ে বিজেপি সরকারের নীতির জন্য পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করেন দমকল মন্ত্রী সুজিত বসু। এমনকি রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে খিদিরপুরে এবং গার্ডেনরিচে বিক্ষোভ সমাবেশে যোগদান করেন। উপস্থিত ছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, রাজ্যের একাধিক জেলায় পেট্রোলের দাম ১০০ পার করেছে। শনিবারও রুটিন মাফিক ফের বাড়ল পেট্রোল ডিজেলের দাম।