'কিছু আলু সিদ্ধ হতে চায় না' বিজেপিতে থাকা বেসুরোদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলীপের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/07/2021   শেষ আপডেট: 26/07/2021 12:23 p.m.
twitter @DilipGhoshBJP

বিজেপি বিরোধী জোটকে 'পলিটিক্যাল টুরিজম' বলে কটাক্ষ দিলীপের

বরাবরই তিনি বিতর্কিত কথা বলে আলোচনার শীর্ষে থাকেন। বেফাঁস মন্তব্যে মাঝে মাঝেই পড়তে হয় বিড়ম্বনায়। এবার বিজেপির (BJP) অন্দরে থাকা বেসুরোদের 'অসেদ্ধ আলুর' সঙ্গে তুলনা করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রবিবার এক দলীয় সভায় বলেন, "এক বস্তা আলুর মধ্যে বেশিরভাগ আলু তরকারিতে মিশে যাবে। কিছু আলু সিদ্ধ হতে চায় না, সেগুলি ফিরে যাবে।" তৃণমূল থেকে বিজেপিতে আসা বেসুরোদের উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন দিলীপ ঘোষ।

উল্লেখ্য, একুশের নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বেশ কয়েকজন হেভিওয়েট নেতা বিজেপিতে চলে আসে। তাঁদের বেশিরভাগ জনকে বিধানসভা নির্বাচনে প্রার্থী করা হয়। কিন্তু নির্বাচনের ফলাফল ঘোষণার সময় দেখা যায় এই হেভিওয়েট নেতাদের একটা বড় অংশকে মানুষ সাদরে প্রত্যাখ্যান করেছে। তার ফলশ্রুতিতেই রাজ্যে তৃতীয়বারের জন্য বিপুল আসন নিয়ে সরকার গঠন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শুরু হল নতুন মন্ত্রিসভার কাজ। এরপর থেকেই বিজেপির ব্যর্থতার চুলচেরা বিশ্লেষণ শুরু হয়। সেখানে উঠে আসে নানা কারণ। এর মধ্যে তৃণমূলের দলবদলুদের মানুষ গ্রহণ করতে পারেন নি বলে জানায় ওয়াকিবহাল মহল। তারপর থেকেই এই দলবদলু নেতাদের একাংশ বারবার দলবিরোধী কথা বলতে থাকেন। দিলীপ ঘোষ আগেই তাঁদের 'গাছের ছালের' সঙ্গে তুলনা করেছিলেন, এখন তাঁদের 'অসেদ্ধ আলুর' সঙ্গে তুলনা করলেন।

এদিকে ইকোপার্কে প্রাতঃভ্রমণের সময় বিজেপি বিরোধী জোটকে 'পলিটিক্যাল টুরিজম' বলে কটাক্ষ করলেন। তিনি বলেন, "মুখ্যমন্ত্রী এমন সব দলকে নিয়ে জোট গড়ার কথা ভাবছেন যাদের দেশের সর্বত্র ঘুরে পলিটিক্যাল টুরিজিম ছাড়া আর কিছু করার নেই।" তিনি আরও উল্লেখ করেন, ২০১৯ -এ ঘটা করে ব্রিগেডে লোক জড়ো করে বৈঠক করেছিলেন, কিন্তু বাস্তবে ফল কী হয়েছিল? তৃণমূল দলে খুনোখুনি শুরু হয়েছে, ২০২৪-এ এ দল লড়তে পারবে কীনা সন্দেহ আছে। সব মিলিয়ে দিলীপ ঘোষ তৃণমূলের দলবদলুদের মধ্যে যাঁরা ফের তৃণমূলে ফিরে গেছেন, তাঁদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।