১০ তারিখের মধ্যে খুঁজুন ভ্যালেন্টাইন, নতুবা প্রবেশ নিষেধ! যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নোটিশে চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/02/2022   শেষ আপডেট: 05/02/2022 7:23 a.m.
By Gourav Ghosh - Own work, CC BY-SA 3.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=17594215

নোটিশে উল্লেখ, যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এবছর পালিত হবে প্রেমের দিবস, ভ্যালেন্টাইন্স ডে

আর কয়েক দিনের মধ্যেই প্রেমের দিবস অর্থাৎ ভ্যালেন্টাইন্স ডে। তার আগেই নাকি খুঁজে ফেলতে হবে নিজের মনের ভ্যালেনটাইন। তা না হলে, প্রবেশ করা যাবে না যাদবপুর বিশ্ববিদ্যালয়। হ্যাঁ, সম্প্রতিক এরকমই একটি নোটিশ ভাইরাল হওয়ার সাথে সাথেই পড়ে গিয়েছে চাঞ্চল্য। জানানো হয়েছে, ১৪ ফেব্রুয়ারি অর্থাৎ ভ্যালেন্টাইন্স ডের দিন প্রেমের দিবস পালিত হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। আর এই অনুষ্ঠানে সিঙ্গেলদের প্রবেশ নিষেধ। যদিও কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই নোটিশ কোনভাবেই বৈধ নয়।

শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের একটি নোটিশ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে পড়ে যেখানে গোটা গোটা অক্ষরে লেখা রয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে সকলকে নিজের ভ্যালেন্টাইন খুঁজে নিতে হবে। নতুবা ঐদিন কার অনুষ্ঠানে তারা প্রবেশ করতে পারবে না। সঙ্গেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এর সই রয়েছে ওই নোটিশে।

ইতিমধ্যেই এই নোটিশ নিয়ে শোরগোল পড়ে গিয়েছে চারিদিকে। সকলেই প্রশ্নচিহ্ন তুলেছেন, এত পুরনো এবং সম্মানীয় একটি বিশ্ববিদ্যালয় কিভাবে এমন একটি নোটিশ জারি করতে পারে! তবে ব্রো যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এরকম কোনো নোটিশ জারি করা হয়নি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরাসরি জানিয়ে দিয়েছে, বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে এরকম কোনো নোটিশ তৈরি করা হয়নি। শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট করার জন্য এই নোটিশ সোশ্যাল মিডিয়াতে ভাইরাল করা হচ্ছে। সঙ্গেই জানিয়ে দেওয়া হয়েছে, এই বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্নেহ মঞ্জু বসুর স্বাক্ষর নকল করে এই নোটিশ তৈরি করা হয়েছে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের নামে কালি ছেটানোর জন্য। তবে কে বা কারা এ রকম একটি নোটিশ তৈরি করেছে, সেই নিয়ে এখনো পর্যন্ত পরিষ্কার করে কিছু জানা যাচ্ছে না।