"পুরভোটের পাপ ধুতে গঙ্গাসাগর যান উনি" মমতার গঙ্গাসাগর সফর ঘিরে কটাক্ষ দিলীপ ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2021   শেষ আপডেট: 29/12/2021 1:11 p.m.
-

মমতা বন্দ্যোপাধ্যায়ের তিনদিনের গঙ্গাসাগর সফর ঘিরে তুমুল তরজা শাসক-বিরোধীর

"পুরভোটের পাপ ধুতে গঙ্গাসাগর যান উনি" মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গঙ্গাসাগর (Gangasagar) সফর ঘিরে এমনই কটাক্ষ করলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বুধবার নিউটাউনের ইকোপার্কে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই তোপ দাগলেন দিলীপ ঘোষ।

উল্লেখ্য, মঙ্গলবার গঙ্গাসাগর সফরে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অভিযোগ করেছিলেন, গঙ্গাসাগর মেলার জন্য কেন্দ্র এক পয়সাও দেয় না। তিনি আরও উল্লেখ করেন, "কুম্ভমেলা যদি ওয়ান হয়, গঙ্গাসাগর মেলা টু পাওয়া উচিত।" মুখ্যমন্ত্রী আরও চাঞ্চল্যকর অভিযোগ করেন যে, গঙ্গাসাগর মেলাকে জাতীয় মেলার তকমা দেওয়ার জন্য বারবার চিঠি লিখেছেন তিনি। কিন্তু কেন্দ্রের তরফে কোন জবাব মেলেনি। একথার প্রেক্ষিতেই বিজেপি নেতা দিলীপ ঘোষের কড়া জবাব, কর্পোরেশন নির্বাচনের পাপ ধুতে তিনি ওখানে স্নান করতে গিয়েছেন। প্রতিবারের নির্বাচনের পর খুন হয়, হিংসা হয়। আর সেই পাপের প্রায়শ্চিত্ত করতে কোথাও মন্দিরে পুজো দেন, আবার কোথাও স্নান করেন।

গতকাল তিনদিনের সফরে গঙ্গাসাগর গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে কপিলমুনি আশ্রমের মহন্ত তৃণমূল নেত্রীকে প্রধানমন্ত্রী হিসেবে দেখার ইচ্ছে প্রকাশ করেছেন। এই প্রশ্নের উত্তরে দিলীপ ঘোষ বলেন, মহন্ত তো রাজনীতি বোঝেন না। সবাইকেই তিনি আশীর্বাদ করেন। সেই হিসেবেই তিনি মুখ্যমন্ত্রীকে আশীর্বাদ করেছেন। কিন্তু উনি (মমতা বন্দ্যোপাধ্যায়) প্রতি নির্বাচনের পর পাপ ধুতে কখনও মন্দিরে পুজো দেন কিংবা স্নান করেন। এরপর তিনি আরও উল্লেখ করেন, গঙ্গাসাগরের যদি উন্নয়ন চায় রাজ্য সরকার তাহলে তার পরিকল্পনা দিক। গত ১০ বছরে কী কী কাজ হয়েছে, তার খতিয়ান তুলে ধরুক।