আজ থেকে ভোটের দিন পর্যন্ত ভবানীপুরে চলবে ১৪৪ ধারা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/09/2021   শেষ আপডেট: 28/09/2021 7:21 p.m.
তৃণমূল-বিজেপি

আজ সকালে নির্বাচন কমিশনের অফিসে যায় বিজেপির প্রতিনিধি দল

ভবানীপুর উপনির্বাচনকে কেন্দ্র করে ভবানীপুর বিধানসভা কেন্দ্রে জারি হল ১৪৪ ধারা। আজ সন্ধ্যা সাড়ে ছ’টা থেকে শুরু করে ৩০ তারিখ ভবানীপুর কেন্দ্রে ভোট শেষ হওয়া পর্যন্ত সেখানে চলবে ১৪৪ ধারা।

এদিন সকালবেলায় বিজেপির তরফ থেকে নির্বাচন কমিশনে একটি প্রতিনিধি দল পাঠানো হয়। তাঁদের দাবী ছিল, ভোটের সময় ভবানীপুর কেন্দ্রে ১৪৪ ধারা জারি করতে হবে এবং সেখানের নির্বাচন প্রক্রিয়া যেন কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতেই সংঘটিত করানো হয়। আর তার পরেই এমন সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন।

এদিন বিজেপির তরফ থেকে পাঠানো প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন, বিজেপির রাজ্য সভার সাংসদ স্বপন দাশগুপ্ত। তিনি পশ্চিমবঙ্গের প্রধান নির্বাচনী অধিকর্তা আরিফ আফতাবের কাছে এও দাবী করেন, স্বচ্ছ ভোটের স্বার্থে ৩০ তারিখ ভবানীপুরের আইন-শৃঙ্খলা রক্ষার বিষয়ে কলকাতা পুলিশকে যেন কোনও অধিকার না দেওয়া হয়।

উল্লেখ্য, গতকাল ভবানীপুরে প্রচারে গিয়ে আক্রান্ত হয়েছিলেন বিজেপির জাতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। ভবানীপুরে হনুমান মন্দিরের সামনে বিজেপির লোকসভা সাংসদ অর্জুন সিংও তৃণমূলীদের দ্বারা আক্রান্ত হয়েছিলেন বলে অভিযোগ। সেখানে সভা না করেই তিনি ফিরে যেতে বাধ্য হন। এই সমস্ত বিষয় নিয়েই নির্বাচন কমিশনের কাছে এদিন অভিযোগ জানায় বিজেপির প্রতিনিধি দল।