Sealdah Metro : মার্চ থেকেই চলবে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো, ঘোষণা ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/02/2022   শেষ আপডেট: 09/02/2022 7:49 p.m.
@twitter

রাজ্য সরকারের কাছে আজ রিপোর্ট জমা দিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ

শহর কলকাতার (Kolkata) জন্য খুশির খবর। আগামী মার্চ মাস থেকেই শুরু হতে চলেছে শিয়ালদহ মেট্রো (Sealdah Metro)। কাজেই, আরও সহজ হবে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়া। মেট্রো প্রকল্প নিয়ে বুধবারই পর্যালোচনা বৈঠক করেছেন রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এরপরেই এই সংক্রান্ত রিপোর্ট রাজ্যের (West Bengal Government) কাছে পেশ করেছে কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (Kolkata Metro Rail Corporation Limited)।

উল্লেখ্য, মেট্রো রেল কর্তৃপক্ষের থেকে বিগত কিছুদিন ধরেই দাবি করা হয়েছিল, মেট্রোর কাজ শেষ। সমস্ত রিপোর্ট তৈরি, শীঘ্রই তা পাঠানো হবে কমিশনার অব রেলওয়ে সেফটির কাছে। তবে এরই মধ্যে রাজ্য সরকারের কাছে আজ রিপোর্ট জমা দিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য, মেট্রো প্রকল্প নিয়ে আজই পর্যালোচনা বৈঠক করেছেন রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। এরপরেই খবর মেলে মার্চ থেকেই চলবে মেট্রো। এর ফলে শিয়ালদহ থেকে ফুলবাগান হয়ে সেক্টর ফাইভ পর্যন্ত যাতায়াত একেবারে সহজ হবে।

আজ এ বিষয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, "শিয়ালদহ পর্যন্ত মেট্রো পরিষেবা আগামী মার্চ মাসের মধ্যে চালু হয়ে যাবে। এদিকে জোকা থেকে তারাতলা পর্যন্ত আমরা বলেছিলাম, ওই কাজটি যখন হয়ে গিয়েছে, তখন সেটিও চালু করে দেওয়ার জন্য। তবে রেল বোর্ড থেকে জানানো হয়েছে, এটি মাঝেরহাট পর্যন্ত না হওয়ার কারণে এখনই চালানো যাবে না। মাঝেরহাট পর্যন্ত কাজ শেষ হতে এখনও দুই তিন মাস লাগবে। তারপর এই ধাপটিও চালু হয়ে যাবে।”