#SayNoToDrugs : কলকাতার পুলিশের সঙ্গে একজোট হয়ে প্রচার করছেন দেব

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/06/2021   শেষ আপডেট: 26/06/2021 5:34 p.m.
ঘাটাল সাংসদ অভিনেতা দেব Facebook

তবে শুধু দেব নয়, টলিউডের আরও অনেক তারকাই কলকাতা পুলিশের এই উদ্যোগে শামিল হয়েছেন

বর্তমানের সঙ্গে পাল্লা দিয়েই এখন নয়া ট্রেন্ড লেট নাইট পার্টি কিংবা পাবের আড্ডা। কীভাবে আধুনিক হয়ে উঠবেন? বর্তমান প্রজন্মকে তা জিজ্ঞেস করলে তাদের কাছ থেকে পাওয়া পরামর্শের মধ্যে অন্তত একটি পরামর্শ থাকবেই যা মাদকদ্রব্য সম্পর্কিত।

পরিসংখ্যান বলে, প্রতিবছর অজস্র ছেলে-মেয়েকেই মাদকের নেশা ধীরে ধীরে গ্রাস করছে। পরিণতি হচ্ছে, সমাজের তলানিতে স্থান। তাই যেকোনও ধরনের মাদকের বিরুদ্ধে গোটা বিশ্বের লড়াই বহুদিনের। এবার এই লড়াইকে আরও জোরদার করতে শামিল হয়েছে কলকাতা পুলিশ। আর তাঁদের পাশেই বহু শিল্পী। পাশে আছেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবও।

International Day Against Drug Abuse and Illicit Trafficking দিবস উপলক্ষে বিশেষ বার্তা দিলেন ঘাটালের সাংসদ। বললেন, "আমি কেরিয়ারে অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। কিন্তু, কখনও হাল ছাড়িনি। কেরিয়ারে কখনও ভাল সময়, কখনও খারাপ সময় গেছে। কিন্তু, এটা কখনও মনে হয়নি যে আমার ড্রাগস নেওয়া উচিত। বন্ধুরা একটাই কথা বলব, ড্রাগস কখনও আপনার কঠিন সময়কে সহজ করে দিতে পারে না। আবার এটাও সত্যি, আপনার ভাল সময় আনন্দটাকে দ্বিগুণ করে দিতে পারে না। প্রথম দিনেই ড্রাগসকে ‘না’ বলুন। শুধু নিজের জন্য নয় পরিবারের জন্য, বন্ধুবান্ধবদের জন্য। এটা শুধু আপনাকে নয়, সবাইকে শেষ করে দেবে।"

দেব আরও বলেন, "আপনাদের জমানো টাকা, ঘরবাড়ি, সম্পর্ক সব শেষ হয়ে যাবে। তাই আপনাদের কাছে অনুরোধ, ড্রাগসের নেশা থেকে বেরিয়ে আসুন। নেশা যদি করতেই হয় তাহলে, খেলাধূলা, গানবাজনা, ড্রামা, পৃথিবীতে অনেক ভাল ভাল জিনিস আছে। সেটা আপনার মন ভাল করে দিতে পারে। জানি, যাঁরা নেশায় যুক্ত আছেন, বেরতে পারছেন না তাঁরা ভাবছেন এই কথাগুলোর কোনও দাম নেই। কিন্তু, মনে রাখবেন মানুষ মানেই চেষ্টা। আপনারা যদি চেষ্টা করেন। তাহলে বেরোতে পারবেন। বাবা-মা, স্ত্রী-বাচ্চা, বন্ধু-বান্ধবদের কথা ভাবুন। একটাই অনুরোধ, Say no to Drugs।”

তবে শুধু দেব নয়, টলিউডের আরও অনেক তারকাই কলকাতা পুলিশের এই উদ্যোগে শামিল হয়েছেন।