পাসওয়ার্ডের অপব্যবহার করেই বিভ্রান্তিকর তালিকা প্রকাশ, তোপ ফিরহাদের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/02/2022   শেষ আপডেট: 05/02/2022 6:24 p.m.
মমতা ফিরহাদ twitter.com/FirhadHakim

কাকে এর জন্য দায়ী করছেন ফিরহাদ?

গতকাল প্রকাশ্যে এসেছে তৃণমূলের পুরসভার প্রার্থী তালিকা, আর তা থেকেই শুরু হয়েছে বিভ্রান্তি। তালিকা দেখে অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। দলের অন্দরে-বাইরে সর্বত্রই বিক্ষোভের আঁচ। জেলায় জেলায় অবরোধ, প্রতিবাদ চলছে স্রেফ এই তালিকা দেখে। এরই মধ্যে নতুন করে বিতর্ক উস্কে দিলেন ফিরহাদ হাকিম। এদিন চেতলা অগ্রণী সংঘের সরস্বতী পুজো দেখতে আসেন ফিরহাদ হাকিম।

আর সেখানেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মেয়র বলেন, "দলীয় সাইটের পাসওয়ার্ডের অপব্যবহার করা হয়েছে। পাসওয়ার্ড অপব্যবহার করেই তালিকা প্রকাশ্যে আনা হয়েছে।" কাকে এর জন্য দায়ী করছেন ফিরহাদ? সে বিষয়ে কোনও মন্তব্য করেননি ফিরহাদ হাকিম।

যদিও রাজনৈতিক মহলের ধারনা, ফিরহাদ কারও বিরুদ্ধে নাম না করে অভিযোগ করলেও তাঁর অভিযোগের আঙুল ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের দিকেই। যদিও আজ সকালেই সমস্ত দায় ঝেড়ে ফেলেছেন পিকে। আজ, শনিবার আইপ্যাক সূত্রে দাবি করা হয়েছে, রাজ্যে পুরসভা নির্বাচনের সঙ্গে তাদের কোনও সম্পর্ক নেই। তাই প্রকাশিত কোনও প্রার্থী তালিকার সঙ্গেই তারা জড়িত নয়।

অন্যদিকে, এদিন বিজেপি প্রসঙ্গে বলতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, "সুকান্ত মজুমদার বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পর থেকে দিলীপ ঘোষ দল ভাঙার খেলায় নেমেছেন।" পাল্টা দিয়েছেন সুকান্ত মজুমদার। বললেন, "প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে যা চলছে, ফিরহাদ হাকিম তা নিয়ে ভাবুন। তালিকা নাকি হ্যাক হয়ে গিয়েছে? ফিরহাদ হাকিম সে সব দেখুন। বিজেপি নিয়ে ওঁকে ভাবতে হবে না। বিজেপির ব্যাপারটা আমরাই দেখে নেব। দিলীপদা আমাদের শ্রদ্ধেয় নেতা। তিনি রাজ্য বিজেপিকে এত দূরে নিয়ে এসেছেন। এসব নিয়ে ফিরহাদ হাকিমকে না ভাবলেও চলবে।"