প্রকাশ্যে তরুণীকে কুপ্রস্তাব রাজনৈতিক নেতার, অভিযোগ পুলিশি নিষ্ক্রিয়তার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/07/2021   শেষ আপডেট: 18/07/2021 6:35 p.m.

লাগাতার এ ধরনের কুপ্রস্তাব পেয়ে আতঙ্কিত তরুণী আইনজীবী ও তাঁর পরিবার

রাজনৈতিক নেতা, বেশ ক্ষমতাবান বলে চলে। তাঁর এক তরুণীকে পছন্দ, তাঁর সঙ্গে সঙ্গমে আগ্রহী তিনি। তাই প্রকাশ্যে রাস্তায় ওই তরুণী আইনজীবীকে ডেকে এই প্রস্তাব দিয়ে বিতর্কে জড়ালেন দক্ষিণ কলকাতার এক রাজনৈতিক নেতা। অভিযোগ, ওই নেতা বারংবার এমন কুপ্রস্তাব দিলেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছেন না। কারণ, অভিযুক্ত নেতা নিজেকে ক্ষমতাবান বলে বারবার পরিচয় দিয়েছেন। ফলে তাঁর প্রস্তাব না মানলে বড় কোনও বিপদের মুখে পড়তে হতে পারে, এই আশঙ্কায় ভুগছেন তরুণী আইনজীবী ও তাঁর বৃদ্ধা মা।

এই ঘটনা আজকের নয়। ঘটনার সূত্রপাত বছর খানেক আগে। গড়িয়াহাটের বাসিন্দা পেশায় আইনজীবী ওই তরুণী জানিয়েছেন, তিনি বাড়ির সামনেই পথকুকুরদের খাওয়ান। ওই সময় একদিন নিজেকে রাজনৈতিক নেতা ও সমাজকর্মী বলে পরিচয় দিয়ে আলাপ করেন অভিযুক্ত ওই ব্যক্তি। তারপর ওই নেতা নিজেই প্রস্তাব দেন তরুণীর বাড়ি যাওয়ার। কারণ জানতে চাইলে তিনি সরাসরি বলে বসেন, তরুণীকে তাঁর পছন্দ। তাই সঙ্গম করতে চান।

এরপরেই ওই নেতাকে এড়িয়ে যেতে চান তরুণী। কিন্তু ওই ব্যক্তি তাঁকে ক্রমাগত কুপ্রস্তাব দিতে থাকেন। এরপর বিরক্ত তরুণী থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ জানালেও প্রমাণ না থাকার দরুন পুলিশ কোনওরকম সাহায্য করেনি। এরপর সম্প্রতি তরুণী ওই ব্যক্তিকে ফোন করেন। সেখানেও ওই একই কুপ্রস্তাব দেন রাজনৈতিক নেতা। সেই কলরেকর্ডিংয় প্রমাণ হিসেবে সংরক্ষণ করে তারপর পুলিশে অভিযোগ দায়ের করা হয়।এরপরেও পুলিশের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ তরুণীর। কাজেই, আতঙ্কিত তরুণীর ও তাঁর পরিবার।