২৩ জানুয়ারি শহরে আসছেন মোদি, করতে পারেন ভিক্টোরিয়ার নাম পরিবর্তন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/01/2021   শেষ আপডেট: 22/01/2021 5:32 a.m.
নরেন্দ্র মোদি, নেতাজী এবং ভিক্টোরিয়া মেমোরিয়াল @twitter

জানা যাচ্ছে, এদিন ভিক্টোরিয়া মেমোরিয়াল এর নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রী মোদী নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে রাখতে পারেন

ভোটের মুখে আরও একবার বাংলায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী ২৩ জানুয়ারি নেতাজির জন্ম জয়ন্তীতে কলকাতায় আসতে চলেছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই তার চুড়ান্ত সফর সূচি নির্ধারিত হয়ে গিয়েছে। ৩:৩০ এর সময় তিনি ন্যাশনাল লাইব্রেরি তে পৌঁছাবেন বলে জানা গিয়েছে। সেখানে নেতাজির উপর একটি আন্তর্জাতিক সেমিনারে নরেন্দ্র মোদী ভাষণ দিতে চলেছেন। তারপর সরাসরি তিনি পৌঁছে যাবেন ভিক্টোরিয়া মেমোরিয়ালে বিকেল সাড়ে চারটে নাগাদ। সেখানে তাকে ড্রাম বাজিয়ে আমন্ত্রণ জানাবেন রাজস্থান এবং বাংলার বিভিন্ন শিল্পীরা। সুতরাং দিনভর ঠাসা কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

তবে শোনা যাচ্ছে, এদিন সফর থেকে ভিক্টোরিয়া মেমোরিয়াল এর নাম পরিবর্তন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সব যদি ঠিকঠাক থাকে তাহলে দেশপ্রেমী নেতাজি কে ১২৫ তম জন্ম জয়ন্তীতে শ্রদ্ধা জানানোর জন্য তার নামে ভিক্টোরিয়া মেমোরিয়াল এর নামকরণ করতে চলেছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই নেতাজির জন্মদিন কে পরাক্রম দিবস হিসেবে ঘোষণা করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক। এবারে তার আরও একধাপ এগিয়ে গিয়ে তার জন্মদিনে কলকাতার ঐতিহ্যবাহী সৌধের নাম পরিবর্তন করতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর, এই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে আমন্ত্রণ জানানো হয়েছে। অর্থাৎ আমরা আগামী শনিবার প্রধানমন্ত্রী মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে এক মঞ্চে দেখতে পারি।

বিধানসভা নির্বাচন একেবারে শিয়রে। তাই এই বিধানসভা নির্বাচনে বাংলাতে জয়লাভ করতে সমস্ত কৌশল অবলম্বন করতে প্রস্তুত ভারতীয় জনতা পার্টি। বাঙালি ভাবাবেগ নেতাজি সুভাষচন্দ্র বসুকে ইস্যু করে নির্বাচনে জয়লাভ করতে চাইছে দু'পক্ষই। কিছুদিন আগেই আমরা দেখেছিলাম ভারতের ঐতিহ্যবাহী হাওড়া কালকা মেল এর নাম পরিবর্তন করে নেতাজি এক্সপ্রেস করা হয়েছিল ভারতীয় রেলের তরফে। এইবারে নাম পরিবর্তন হতে চলেছে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল এর। নির্বাচনের আগে এই নাম পরিবর্তন অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।