আইএমএ-র সভাপতি নির্বাচনে জিতলেন নির্মল মাজি, উঠল ছাপ্পা ভোটের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/03/2022   শেষ আপডেট: 06/03/2022 12:56 p.m.
-facebook

IMA-র নির্বাচন ঘিরে রীতিমতো ধুন্ধুমার কাণ্ড, চলল ধস্তাধস্তি, উঠল ভুয়ো ভোটারের অভিযোগ

পুরভোটের (Municipality Election) মতোই দেদার ছাপ্পা, ভুয়ো ভোটার, পুলিশের সঙ্গে ধস্তাধস্তির চিত্র দেখা গেল এবার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA) কলকাতা শাখার নির্বাচনেও। অভিযোগ দুই পক্ষের তুমুল উত্তেজনায় রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। পরিস্থিতি সামাল দিতে মাঠে নামেন বিশাল পুলিশ বাহিনী। এক পক্ষ গোটা বিষয়টি অস্বীকার করলেও বিভিন্ন সংবাদমাধ্যমের ক্যামেরায় উঠে এসেছে সেই চাঞ্চল্যকর ছবি।

শনিবার ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের কলকাতা শাখার ভোট ঘিরে রীতিমতোই ধুন্ধুমার কাণ্ড। তালতলার এই শাখায় নির্বাচন ঘিরে তৈরি হয় অভিযোগের পাহাড়। চিকিৎসক সংগঠনের দুই গোষ্ঠী শাসকদল তৃণমূল কংগ্রেসের ঘোরতর সমর্থক বলে সূত্রের খবর। তারপরও দুই গোষ্ঠীর মধ্যে বচসার অভিযোগ উঠেছে। কেবল বচসা নয় একে অপরের বিরুদ্ধে ভুয়ো ভোট, এমনকী ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ করেছে। আর তারপরেই তৈরি হয় রীতিমতো চাপানউতোর।

নির্বাচনে ফের কলকাতা শাখার সভাপতি নির্বাচিত হলেন নির্মল মাজি (Nirmal Maji)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রশান্ত ভট্টাচার্যকে ৭ ভোটে তিনি পরাজিত করেছেন। শনিবার সন্ধ্যা সাড়ে ছ'টা থেকে গণনা শুরু হয়। দীর্ঘ সময় ধরে অন্তত ১৪ রাউন্ডের বেশি গণনা হয়। আর তারপর ৭ টি ভোটে জিতে আইএমএ-র কলকাতা শাখার নির্বাচনে ফের সভাপতি হলেন নির্মল মাজি।

সূত্রের খবর, চিকিৎসক সংগঠনের এই নির্বাচনেও ছিল রীতিমতো রাজনৈতিক উত্তেজনা। ঘটে চড় মারার ঘটনা। তাছাড়া দুই সংগঠনের মধ্যে ধস্তাধস্তি, বচসা তো ছিলই। যদিও নির্মল মাঝির অনুগামীদের বক্তব্য, নির্বাচন স্বচ্ছভাবে হয়েছে। সততার পক্ষে ভোট দিয়েছেন চিকিৎসকরা। কিন্তু ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের নির্বাচনে এমন ঘটনা নজিরবিহীন বলছেন ওয়াকিবহাল মহল।