হাতের তালুতে সুইসাইড নোট লিখে আত্মঘাতী বধূ, ঝুলন্ত দেহ উদ্ধার টালিগঞ্জে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/11/2021   শেষ আপডেট: 12/11/2021 3:19 p.m.
~pixabay

অভিযোগ, পণকে কেন্দ্র করে অত্যাচার চলত গৃহবধূর উপর

ফের শ্বশুরবাড়ির নির্যাতনের (domestic violence) জেরে প্রাণহানি ঘটল এক গৃহবধূর। হাতের তালুতে সুইসাইড নোট (suicide note) লিখে আত্মঘাতী হলেন বছর ২০-র গৃহবধূ। ঘটনাটি ঘটেছে কলকাতার টালিগঞ্জে (tollygunge)।

সূত্রের খবর, মৃতার নাম পূজা চন্দ। এক বছর আগে তাঁর বিয়ে হয়। জানা গিয়েছে, বিয়ের পর থেকেই পূজার শ্বশুরবাড়িতে শুরু হয়েছিল অশান্তি। সেই অশান্তি সহ্য করতে না পেরেই আত্মহত্যার মতো কঠিন সিদ্ধান্তকে বেছে নেন ঐ গৃহবধূ। বুধবার রাত্রিবেলায় বাড়ি থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। এসএসকেএমে নিয়ে যাওয়া হলে পূজাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। তবে মৃত্যুর আগে নিজের হাতের তালুতে একটি সুইসাইড নোট লিখে গেছেন তিনি। সেখানে নিজের মৃত্যুর জন্য শাশুড়িকে দায়ী করেছেন তিনি।

ঘটনাটি জানতে পেরে শ্বশুরবাড়ির নামে টালিগঞ্জ থানার অভিযোগ দায়ের করেন মৃতার বাবা। তাঁর অভিযোগ, পণের দাবীতে তাঁর মেয়েকে কষ্ট দিত শ্বশুরবাড়ির লোকেরা। সেই কথা পূজা একাধিকবার তাঁকে জানিয়েওছিল। তবে ঝামেলা মিটে যাবে ভেবে সে সময় মানিয়ে নেওয়ারই পরামর্শ দেন তাঁরা। তবে অত্যাচার এমন পর্যায়ে পৌঁছাবে তা কল্পনাও করা যায়নি।

এদিকে পূজার বাবার অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ৩০৪ বি ধারায় শুরু হয়েছে মামলা। আত্মহত্যার পিছনে পণ-সংক্রান্ত কোনও কারন আছে কিনা সে বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ। তবে ইতিমধ্যেই বৃহস্পতিবার পূজার স্বামী সঞ্জয় চন্দকে গ্রেফতার করেছেন তাঁরা। শুক্রবার গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত শাশুড়িকেও।