নিজেদের ব্যর্থতা ঢাকতেই কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠাচ্ছে মোদী : কটাক্ষ ফিরহাদ হাকিমের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2021   শেষ আপডেট: 06/05/2021 5:01 p.m.
Facebook@firhadhakim

নরেন্দ্র মোদীর লজ্জা থাকলে কেন্দ্রীয় দল না পাঠিয়ে ভ্যাকসিন পাঠান, তোপ ফিরহাদের

রাজ্যে ভোটের ফল পরবর্তী হিংসা অব্যাহত। এবার নিয়ে তদন্ত করবে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, এমন নির্দেশের পরেই বুধবার রাজ্যকে কড়া চিঠির পর বৃহস্পতিবারই চার সদস্যের দল পাঠাল অমিত শাহের মন্ত্রক। এ বিষয়ে সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, অতিরিক্ত সচিব পর্যায়ের অফিসার ওই দলের নেতৃত্ব দেবে। রাজ্যের যেসব এলাকায় রাজনৈতিক হিংসার ঘটনা ঘটছে, সেইসব এলাকায় ঘুরে ঘুরে তদন্ত করবে এই দল। এবার বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের এই সফরকে সরাসরি কটাক্ষ করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম।

স্পষ্ট ভাষায় তাঁর দাবি, "নিজের ব্যর্থতা ঢাকতেই কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠাচ্ছেন মোদী।" পাশাপাশি তিনি বলেন, "রাজ্যের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। কিন্তু সেকথা তারা নিজে মুখে বলতে পারবে না। তাই প্রতিনিধিদল পাঠাচ্ছে। নরেন্দ্র মোদীর লজ্জা থাকলে কেন্দ্রীয় দল না পাঠিয়ে ভ্যাকসিন পাঠান।"

তাঁর আরও বক্তব্য, "লজ্জা থাকলে একাজ করতেন না মোদী। কেন্দ্রীয় প্রতিনিধি দল নয়, দিল্লি থেকে ভ্যাকসিন পাঠান। কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব নিজেদের অপদার্থতার জন্য হেরেছেন। এখন তাঁরা সেই অপদার্থতা ঢাকার জন্য দিল্লি থেকে কেন্দ্রীয় প্রতিনিধিদল পাঠাচ্ছে। তারা প্রচার করার চেষ্টা করছে, পশ্চিমবঙ্গে শুধুমাত্র বিজেপিই আক্রান্ত হচ্ছে। ঘটনাটা তা নয়। বিভিন্ন জায়গায় তৃণমূলও আক্রান্ত হয়েছে। আমরা যে কোনও মৃত্যুর বিরুদ্ধে। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক প্রমাণ করার চেষ্টা করছে যে শুধু বিজেপিই আক্রান্ত। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে প্রশাসনকে কড়া হতে নির্দেশ দিয়েছেন। বিক্ষিপ্ত যে হিংসা হচ্ছে তাও বন্ধ করতে নির্দেশ দিয়েছেন তিনি।"