Mir Afsar Ali: "মির্চি ছেড়েছি, রেডিও নয়" রেডিও মীর্চি ছাড়ার ঘোষণা করলেন মীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/07/2022   শেষ আপডেট: 01/07/2022 12:21 p.m.
instagram.com/mirchimir13

রেডিও-তে মীরের না থাকা মানতেই চাইছেন না অনেকেই, নেটিজেনদের চোখে জল

রথের সকালে মনখারাপ খবর। রেডিও মীর্চি ছেড়ে দিলেন জনপ্রিয় রেডিও জকি, সঞ্চালক মীর আফসর আলি (Mir Afsar Ali)। শুক্রবারের সকালে সোশ্যাল মিডিয়ায় মীরের একটি পোস্ট দেখে মনখারাপ অনুরাগীদের। অনেকেই বিশ্বাস করতে চাইছেন না। সত্যিই এ-ও কি সম্ভব? রেডিও-তে মীর থাকছেন না, ভাবতেই পারছেন না অনেকেই।

https://www.facebook.com/Mir.Afsar.Ali

ঠিক কী বলেছেন মীর? শুক্রবার সকালে মীর একটি পোস্ট দিয়েছেন। সঙ্গে খুব পুরোনো দিনের ছবি। রেডিও-তে জীবনে প্রথমবার মাইক্রোফোনের সামনে। সঙ্গে আবেগঘন পোস্ট, শুক্রবার সকালে নেটমাধ্যমে নিজের পুরনো একটি ছবি পোস্ট করেন মীর। ছবিটা আকাশবাণীতে তাঁর প্রথম দিনের। ক্যাপশনে জানিয়েছেন, "৬ অগস্ট ১৯৯৪ সাল থেকে ৩০ জুন ২০২২। রেডিওর সঙ্গে ২৭ বছর সক্রিয় ভাবে যুক্ত। এই ছবিটা আকাশবাণীতে প্রথম দিনের। ৬ আগস্ট ’৯৪… Times FM. আমায় শোনার জন্য সবাইকে ভালোবাসা, অভিবাদন।"

এটুকু দেখেই তো অনুরাগীদের চোখে জল। হাজারও প্রশ্ন। কেউ জানতেই পারলেন না। নীরবে ছেড়ে দিলেন রেডিও মীর্চি। 'সকালম্যান' মীরকে নিয়ে কত না আবেগের স্মৃতি। যদিও অনুরাগীদের মুখে হাসি ফোটাতে পোস্টের শেষে মীরের বক্তব্য, "তবে মির্চি ছেড়েছি। রেডিও নয়। কষ্ট হচ্ছে… একটু…. ওই 98.3% মতন। গল্পের পরবর্তী অংশ ব্রেকের পর।" হয়তো মীর রেডিও মীর্চির জনপ্রিয় অনুষ্ঠান 'সানডে সাসপেন্স'-এর সঙ্গে যুক্ত থাকবেন। আর তাঁর অনিন্দ্যসুন্দর কন্ঠস্বরে মুগ্ধ হবে আপামর বাঙালি।

রেডিওর সঙ্গে মীরের সম্পর্ক ২৭ বছরের। নিজের পরিচিত, জীবনচর্চা এই রেডিওকে ঘিরেই। হ্যাঁ, মীর কেবল রেডিও জকি নন, করেছেন বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের সঞ্চালনা, অভিনয়, নিজেদের 'ব্যান্ডেজ' নিয়ে গান-বাজনা। সে সব তো আছেই, তবে সকাল সকাল মীরের কন্ঠস্বরে কত মানুষের ঘুম ভেঙেছে, কত মানুষ সকালে কাজে বেরিয়েছেন। অনেকেই তো মীরের এই পোস্ট বিশ্বাসই করতে চাইছেন না। মনে হচ্ছে এ-ও যেন তাঁর কোন চমক, হয়তো কোন নতুন আলাপচারিতার 'কৌশল'।