বিধ্বংসী অগ্নিকান্ড ই-এম বাইপাস এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2020   শেষ আপডেট: 23/12/2020 6:10 a.m.

ভষ্মীভূত প্রায় ৩৫টি ঝুপড়ি

সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ ই এম বাইপাসের পূর্বাশা আবাসন সংলগ্ন নেতাজি নগর কলোনির বসতিতে সহসাই অগ্নিসংযোগ হয় ও তারপর দ্রুতবেগে ছড়িয়ে পড়ে। আনুমানিক পঁয়ত্রিশটি ঝুপড়ি ঝলসে যায় আগুনে ও শেষমেশ দমকলের পনেরোটি ইঞ্জিনের দেড় ঘন্টার নিরলস পরিশ্রমে আগুন নিয়ন্ত্রণে আসে।

ঠিক কী থেকে অগ্নিসংযোগ তা নির্ণয় করা না গেলেও আগুনের ব্যপকতা প্রত্যক্ষ করেছে এলাকাবাসী। হতাহতের খবর না থাকলেও হুড়োহুড়িতে জখম হয়েছেন অনেকেই। আগুনের তীব্রতা দেখে আগে থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয় এলাকায় এবং বাইপাসের যান চলাচল বন্ধ থাকে। প্রাথমিকভাবে স্থানীয়রাই জল দিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন দমকলের আসতে সময় লাগায়। দুরন্ত আগুনের মাঝেই হয় বেশ কটি সিলিন্ডারের বিষ্ফোরণ। ঘটনাস্থলে হাজির হয় দুটি দমকলের ইঞ্জিন এবং পরে আরও তেরোটি। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন দমকল মন্ত্রী সুজিত বসু, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ও ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে।

দমকল মন্ত্রী জানান ঘিঞ্জি জায়গায় দাহ্য পদার্থ পেয়ে ও তার সাথে শীতের উত্তুরে হাওয়ায় আগুন দ্রুত ছড়ায়, তবে দমকল বাহিনীর আসার জন্যও কিছু সময় লাগে। আপাতত গৃহহীন বাসিন্দাদের কমিউনিটি হলে রাখা হবে ও তারা সেখানেই খাওয়াদাওয়া করবে। ক্ষতিগ্রস্তদের আশ্বাস দিয়ে ক্রেতাসুরক্ষা মন্ত্রী বলেন প্রত্যেকেই পুনর্বাসন পাবেন। প্রায় দেড় ঘণ্টারও বেশি সময় ধরে চেষ্টার পর দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনেন।