বিধ্বংসী অগ্নিকান্ডে নিমেষে পুড়ে ছাই কেষ্টপুরের ৫০টি ঝুপড়ি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/07/2021   শেষ আপডেট: 25/07/2021 9:17 a.m.

স্থানীয় বাসিন্দা ও দমকলকর্মী মিলিয়ে জখম ৭, গৃহহীন বহু

মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিমেষের মধ্যে পুড়ে ছাই হল কেষ্টপুরের ভিআইপি রোড সংলগ্ন শতরূপা পল্লির প্রায় ৫০ টি ঝুপড়ি ও ৩০ টি অস্থায়ী দোকান। এই বিধ্বংসী অগ্নিকান্ডে গুরুতর জখম হয়েছেন স্থানীয় বাসিন্দা ও দমকলকর্মী মিলিয়ে মোট সাত জন। ঝুপড়িগুলি সম্পূর্ণ দগ্ধ হয়ে যাওয়ায় গৃহহীন হয়েছেন বহু বাসিন্দা।

ঠিক কি হয়েছিল? স্থানীয় সূত্রে জানা গেছে গতকাল রাত দুটো নাগাদ ক্রমাগত একটি শিশুর কান্নার শব্দ পেয়ে কিছু বিপদ সন্দেহ করে ছুটে যান পার্শ্ববর্তী বাসিন্দারা। ঘটনাস্থলে পৌঁছে দেখেন আগুন লেগেছে একটি আসবাবপত্রের দোকানে। দ্রুতই ছড়িয়ে পড়ে আগুন এবং কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। পরক্ষণেই শোনা যায় লাগাতার সিলিন্ডার বিষ্ফোরণের শব্দ। দোকানগুলোতে দাহ্য পদার্থ মজুত থাকায় তীব্রতা বাড়ে আগুনের। ঘটনাস্থলে আসে দমকলের ১৫ টি ইঞ্জিন। আগুন নেভাতে বেশ বেগ পেতে হয় দমকলকর্মীদের। বেশ কয়েকজন দমকলকর্মী চোটপ্রাপ্ত হন।

অগ্নিসংযোগের খবর পেয়ে মধ্যরাতেই ঘটনাস্থলে ছুটে যান দমকলমন্ত্রী সুজিত বসু এবং স্থানীয় বিধায়ক অদিতি মুন্সি। সুজিতবাবু জানিয়েছেন সঠিক সময়ে দমকলকর্মীরা এসে পৌঁছানোর ফলেই আগুন নিয়ন্ত্রণে আনা গেছে। অনেকগুলি অস্থায়ী দোকান একেবারে ঝলসে গেছে, তবে বাসিন্দাদের মধ্যে কার কতটা ক্ষতি হয়েছে, এখনই বলা সম্ভব নয়। সরকারের কাছে ক্ষতিপূরণ দেওয়ার জন্য আর্জি জানাচ্ছেন গৃহহারা বাসিন্দারা।