ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে মমতার পদযাত্রা, গাড়ির রুট বদল সারা শহরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 9:24 a.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

দুর্গাপূজাকে বাংলার হেরিটেজ হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে চলেছে রাজ্য সরকার

দুর্গা পুজোকে (Durga Puja) স্বীকৃতি দেওয়ার জন্য এবার ইউনেস্কোকে (UNESCO) ধন্যবাদ জানিয়ে পদযাত্রার আয়োজন করল পশ্চিমবঙ্গ সরকার। আজ কলকাতার বেশ কিছু রাস্তায় গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে কলকাতা পুলিশ কমিশনারেটের তরফ থেকে। কিছু গাড়ির অভিমুখ ঘুরিয়ে দেওয়া হবে বলেও জানা যাচ্ছে। কলকাতা পুলিশ সূত্রের খবর, মূলত এই পদযাত্রার কারণেই ঘোরানো হচ্ছে গাড়ির রুট। তবে তাতে সাধারণ মানুষের কোন রকম অসুবিধা হবে না বলেই আশ্বাস দিয়েছেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা।

বাংলার দুর্গাপুজোকে কিছুদিন আগেই হেরিটেজ হিসেবে সম্মান দিয়েছে ইউনেস্কো। তার ধন্যবাদ জ্ঞাপনে বৃহস্পতিবার সরকারিভাবে পদযাত্রার আয়োজন করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে কলকাতায় বর্ণাঢ্য পদযাত্রায় অংশ নেবেন ইউনেস্কোর বেশ কয়েকজন প্রতিনিধি। সূত্রের খবর, দুপুর দুটো নাগাদ জোড়াসাঁকো ঠাকুরবাড়ির কাছে সেন্ট্রাল এভিনিউ থেকে শুরু করে কলুটোলা, বউবাজার, চাঁদনী চক, ডরিনা ক্রসিং এবং রানী রাসমণি এভিনিউ হয়ে পদযাত্রা গিয়ে পৌঁছাবে রেড রোডে।

সূত্রের খবর, পদযাত্রা শুরু হওয়ার আগে পর্যন্ত এই রুটে ছোট গাড়ি চললেও বাস এবং মিনিবাস চলা নিয়ন্ত্রণ করা হবে। উত্তর শহরতলী কিংবা উত্তর কলকাতা থেকে ধর্মতলা গামী সমস্ত বাস এবং মিনিবাস শ্যামবাজারের পাঁচমাথা মোড় থেকে ঘুরে এ পি সি রোড হয়ে শিয়ালদা, মৌলালি হয়ে বেরিয়ে যাবে, সেন্ট্রাল এভিনিউয়ের দিকে কোন বাস ঘুরবে না।

কলকাতা পুলিশ সূত্রে খবর, এই ধন্যবাদ জ্ঞাপক পদযাত্রা উপলক্ষে বৃহস্পতিবার কলকাতার বেশ কিছু রাস্তা বন্ধ থাকবে। সে ক্ষেত্রে যদি উত্তর কলকাতায় যেতে হয় তাহলে ধরতে হবে অন্য রাস্তা। বেন্টিং স্ট্রিট, রবীন্দ্র সরণী, স্ট্রান্ড রোড ধরে উত্তর কলকাতায় প্রবেশ করতে হবে। স্ট্যান্ড রোড এর উপর কোন পার্কিং থাকবে না। দুপুর একটা থেকে চারটে পর্যন্ত বন্ধ থাকবে সেন্ট্রাল এভিনিউ। সে সময়ে আপনাকে অন্য রাস্তা ধরেই যেতে হবে গন্তব্যে।