ববি হাকিমের ই-স্কুটিতে নবান্ন যাত্রা মমতার, অভিনব কায়দায় প্রতিবাদ পেট্রোপণ্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/02/2021   শেষ আপডেট: 25/02/2021 5:39 p.m.
স্কুটারে মমতা twitter@aitc official

হাজরা মোড় থেকে নবান্ন অব্দি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ই-স্কুটিতে যান

প্রায় প্রতিনিয়ত দেশজুড়ে বৃদ্ধি পাচ্ছে পেট্রোল ও ডিজেলের দাম। দেশের বিভিন্ন রাজ্যে প্রতি লিটার পেট্রোলের দাম সেঞ্চুরির কাছাকাছি। বাংলাতে প্রতি লিটার পেট্রোলের দাম বর্তমানে ৯২ টাকা। এবার পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রসঙ্গে অভিনব কায়দায় প্রতিবাদ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ গাড়ির বদলে বাড়ি থেকে হেঁটে হাজরা মোড় অব্দি আসেন। তারপর তিনি ফিরহাদ হাকিমের ইলেকট্রিক স্কুটারে চড়ে নবান্ন অব্দি আসেন। তবে তার স্কুটারে কোনো দলীয় পতাকা চোখে পড়েনি। এর মাধ্যমে তিনি স্পষ্ট করেছেন যে তার এই অভিনব প্রতিবাদ তৃণমূল সুপ্রিমো হিসাবে নয়, বরং তিনি এই প্রতিবাদ করছেন বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ হাজরা মোড় থেকে নবান্ন অব্দি নীল হেলমেট পড়ে ববি হাকিমের ইলেকট্রিক স্কুটারে চড়ে আসেন। তিনি অভিনব উপায়ে কেন্দ্র সরকারের লাগাতার পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ করেছেন। আসলে, মুখ্যমন্ত্রীর নিরাপত্তার কারণে তৃণমূলের এই কর্মসূচির কথা আগে থাকতে প্রকাশ করা হয়নি। এখন তৃণমূল কংগ্রেস বিভিন্ন জায়গায় পেট্রোপণ্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে সরব হচ্ছে। গত শনিবার ও রবিবার বেহালা ও যদুবাবুর বাজার অঞ্চল ও উত্তর কলকাতায় মিছিল করেছিল তৃণমূল। বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর এমন অভিনব কায়দায় প্রতিবাদ কেন্দ্র সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারে বলে মনে করেছেন বঙ্গ রাজনৈতিক বিশেষজ্ঞরা।

এছাড়া গত রবিবার বৈঠকের পর রাজ্য সরকার ঠিক করেছে তারা পেট্রোপণ্যের দাম কমানোর চেষ্টা করবে। তাই রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র জানিয়ে দিয়েছেন রাজ্য সরকারের পক্ষ থেকে ১ টাকা কম সেস নেওয়া হবে। এতে পেট্রোপণ্যের দাম রাজ্যে কমতে পারে।