কাল প্রধানমন্ত্রীর সঙ্গে '১০০০ কোটির' ক্যানসার হাসপাতাল উদ্বোধন করবেন মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/01/2022   শেষ আপডেট: 06/01/2022 7:21 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি এই হাসপাতালের জন্য : মুখ্যমন্ত্রী

নিউটাউনে (Newtown) চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের (Chittaranjan National Cancel Institute) দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কাল সেই ক্যাম্পাসের উদ্বোধন। তবে করোনার জেরে এই উদ্বোধন হবে ভার্চুয়াল। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। উপস্থিত থাকার কথা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi, PM)। আজ করোনা পরিস্থিতির বিধিনিষেধ নিয়ে সাংবাদিক বৈঠক করার সময়ই একথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, আজ সকালেই প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ভার্চুয়াল মাধ্যমে শুক্রবার এই হাসপাতালের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরেই বিকেলের বৈঠক থেকে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "কাল প্রধানমন্ত্রীর সঙ্গে ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করব।আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি এই হাসপাতালের জন্য। অনুষ্ঠান ভার্চুয়ালি হবে। সেটা কালীঘাটের অফিস থেকেই করে দেব আমি।"

প্রসঙ্গত, দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি ঘটাতে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। খরচ হয়েছে ১০০০ কোটি টাকা। যার ২৫ শতাংশ দিয়েছে রাজ্য সরকার। ৭৫০টি শয্যা সহ ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক সব সুযোগসুবিধা থাকবে এই হাসপাতালে। থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধা, রোগীর আত্মীয়দের থাকার জন্য অতিথিনিবাস এবং চিকিৎসকদের আবাসন।