মেলা করার নামে টাকা তুলে বেড়ান মুখ্যমন্ত্রী, গঙ্গাসাগর ইস্যুতে কটাক্ষ বিজেপির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/12/2021   শেষ আপডেট: 29/12/2021 5:59 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

মেলায় এক পয়সা কেন্দ্র দেয় না, গতকাল তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী

গতকাল গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela 2022) নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগও তোলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। তোপ দেগে তিনি বলেন, "কুম্ভমেলার খরচ বহন করলেও, গঙ্গাসাগর মেলার জন্য কেন্দ্র আর্থিক সাহায্য দেয় না।"

মুখ্যমন্ত্রীর বক্তব্য, "এই মেলা কুম্ভ মেলার চেয়ে কোনও কম পবিত্র নয়। কথায় বলে – সব তীর্থ বারবার/ গঙ্গাসাগর একবার। আমরা বহুবার কেন্দ্রীয় সরকারকে চিঠি লিখে আবেদন জানিয়েছি, এই মেলাকে জাতীয় স্বীকৃতি দেওয়া হোক। কিন্তু কোনও সাড়া পাইনি। গঙ্গাসাগরকে জাতীয় মেলা ঘোষণা করা উচিত। এছাড়াও মেলায় যাতায়াতের জন্য একটি ব্রিজ দরকার। এই ব্রিজ করে দেওয়ার জন্যও বারবার কেন্দ্রকে বলা হয়েছে। কিন্তু তাতেও আমরা সাড়া পাইনি। আমাদের কাজ আমরাই করব। আমাদের টাকাপয়সা হলে ব্রিজটা বানিয়ে দেব।"

মুখ্যমন্ত্রীর এমন বক্তব্যের পরেই শুরু হয়েছে জোর চর্চা। আজ সকালেই ইকোপার্কে গিয়ে দিলীপ ঘোষের (Dilip Ghosh) বক্তব্য ছিল, পুরভোটের পাপ ধুতে নাকি গঙ্গাসাগরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। এরপরেই আজ ফের মমতাকে কটাক্ষ বিজেপির রাজ্য সভাপতির। এবার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ আনলেন সুকান্ত মজুমদার।

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিস্ফোরক দাবি, "মুখ্যমন্ত্রী শুধু জাতীয় মেলার নামে টাকা তোলেন। তিনি অভিযোগ করছেন গঙ্গাসাগরের উন্নয়নের জন্য টাকা চেয়ে পাননি। আমি জানতে চাই তিনি কী আদৌ কোনও চিঠি লিখেছেন কেন্দ্রকে? যদি লিখে থাকেন, কোথায় গেল সেই চিঠি? মেলা করার নামে কেবল টাকা তুলে বেড়ান তিনি।"