‘হ্যাপি ক্রিসমাস ফ্রম ভ্যাটিকান টু গোয়া’, অ্যালেন পার্কে বড়দিন উৎসবের উদ্বোধনে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/12/2021   শেষ আপডেট: 20/12/2021 5:36 p.m.
https://www.facebook.com/MamataBanerjeeOfficial

‘ধর্ম যার যার, উৎসব সবার’ : মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতার অ্যালেন পার্কে (Allen Park) ক্রিসমাসের (Christmas) উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সভায় উপস্থিত ছিলেন কলকাতার আর্চ বিশপ থমাস ডি’সুজা, ডেরেক ও’ব্রায়েন (Derek O'Brien), ইন্দ্রনীল সেন (Indranil Sen)-সহ একাধিক রাজনৈতিক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব। অনুষ্ঠানমঞ্চ থেকেই তিনি কোভিড বিধি (Covid guidelines) মেনে বড়দিন পালনের নিদান দিলেন। পাশাপাশি এদিন তাঁর মুখে শোনা গেল ‘ধর্ম যার যার, উৎসব সবার’। ভ্যাটিকান (Vatican City) থেকে গোয়া (Goa) থেকে কলকাতা (Kolkata), সকলকেই 'হ্যাপি ক্রিসমাস' জানালেন তিনি।

মঞ্চ থেকে তিনি বলেন, বিদ্যালয় থেকে শুরু করে কলেজ, বিশ্ববিদ্যালয়, গ্রামে-গঞ্জের গরীব মানুষ-সহ সারা পৃথিবীর সাধারন মানুষকে সর্বদা হাসিমুখে পরিষেবা দিয়ে চলেছে ক্রিস্টিয়ান সম্প্রদায়। প্রাকৃতিক এবং রাজনৈতিক প্রদূষণের মধ্যে সকলকে হাসিমুখে চলারও পরামর্শ মুখ্যমন্ত্রী দেন এদিন। ‘শান্তিই একমাত্র বিকল্প’, এদিন বলেন মুখ্যমন্ত্রী।

এদিন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী থেকে শুরু করে পুলিশ, এনজিও-র মতো কোভিড যোদ্ধাদের (COVID warriors) মঞ্চ থেকেই সম্মানজ্ঞাপন করেন তিনি। ওমিক্রন (Omicron) আক্রান্তদের আইসোলেশনে থাকার পরামর্শ দেন। করোনার সুরক্ষাবিধি মেনে চলারও পরামর্শ মানুষকে দেন এদিন মুখ্যমন্ত্রী।

সকলকে সংঘবদ্ধ হয়ে চলার কথাও এদিন বলতে শোনা যায় তাঁকে। বলেন, কোনও ধর্মের মানুষ নিজের ধর্মকে মেনে চলতেই পারেন, তবে উৎসবের ক্ষেত্রে কোনও ধর্মবিভেদ হয় না। ২৪ ডিসেম্বর রাত্রিবেলায় সেন্ট পলস ক্যাথিড্রালে বড়দিনের প্রার্থনায় তিনি অংশগ্রহণ করবেন বলেও এদিন জানান মুখ্যমন্ত্রী।