পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাডেমির বিশেষ পুরষ্কার পেলেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/05/2022   শেষ আপডেট: 09/05/2022 4:56 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

নিজের লেখা ‘কবিতা বিতান’ বইয়ের জন্য মুখ্যমন্ত্রীকে পুরষ্কার দিল বাংলা অ্যাকাডেমি

পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাডেমির বিশেষ পুরষ্কার পেলেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। কবিগুরুর জন্মজয়ন্তীর দিনেই পশ্চিমবঙ্গ বাংলা অ্যাকাডেমির বিশেষ পুরষ্কার পেয়ে আপ্লুত মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘নিরলস সাহিত্য সাধনা’র ফলস্বরূপ ‘কবিতা বিতান’ বইয়ের জন্য তাঁকে এই পুরষ্কার দিল বাংলা অ্যাকাডেমি।

আজ কবিগুরুর জন্মজয়ন্তী উপলক্ষে রবীন্দ্র সদনে কবি প্রণাম অনুষ্ঠানের আয়োজন করে তথ্য ও সংস্কৃতি দফতর। কবিগুরুকে শ্রদ্ধাকে জানানোর পাশাপাশি আজ সেখানে চলবে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এই অনুষ্ঠানেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, সমাজের নানান কাজের পাশাপাশি যাঁরা নিরলস সাহিত্য সাধনা করে চলেছেন, তাঁদের আজ পুরষ্কৃত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলা অ্যাকাডেমি। বিশেষজ্ঞ কমিটির সদস্যরা ঠিক করেছেন কারা পাবেন এই পুরষ্কার। এরপরেই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেন তথ্য ও সংস্কৃতি দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন।

তবে মুখ্যমন্ত্রী স্বয়ং এই অনুষ্ঠানে উপস্থিত থাকলেও, নিজের হাতে গ্রহণ করেননি পুরষ্কার। মুখ্যমন্ত্রীর এই পুরষ্কার গ্রহণ করেন বাংলা অ্যাকাডেমির চেয়ারম্যান ব্রাত্য বসু।