ভবানীপুর কেন্দ্রে মনোনয়ন পেশ মমতার, বিজেপির মুখ প্রিয়ঙ্কা, প্রচারে ‘দলত্যাগী’ বাবুল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/09/2021   শেষ আপডেট: 10/09/2021 4:19 p.m.
https://twitter.com/AparupaPoddar

দুপুর দু'টো নাগাদ মনোনয়ন জমা দেন তিনি

ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দামামা আনুষ্ঠানিকভাবে বেজে গেল। মনোনয়নপত্র জমা দিলেন মুখ্যমন্ত্রী ‘পদপ্রার্থী’ মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুর দুটো নাগাদ আলিপুরের সার্ভে বিল্ডিঙে মনোনয়নপত্র জমা দেন তিনি। এদিন সকাল থেকেই নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয় সার্ভে বিল্ডিং। মনোনয়ন পেশ করার সময় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর নির্বাচনী এজেন্ট বৈশ্বানর চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের স্ত্রী ইস্মাত হাকিম এবং প্রযোজক নিসপাল সিং রানে।

এদিকে মমতার বিরুদ্ধে ভবানীপুর কেন্দ্র থেকে বিজেপির মুখ আইনজীবী প্রিয়ঙ্কা টিবরেওয়াল। এবারের বিধানসভা ভোটে বিজেপির টিকিটে তিনি লড়েছিলেন এন্টালি কেন্দ্র থেকে। যদিও সেখানে তৃণমূল প্রার্থীর কাছে গোহারান হারেন প্রিয়ঙ্কা। তৃণমূলের স্বর্ণকমল সাহার সাথে তাঁর পাওয়া ভোটের ব্যবধান ছিল ৫৮ হাজারেরও বেশি। এবার সেই প্রিয়ঙ্কাই সরাসরি ‘মুখ্যমন্ত্রী’র বিরুদ্ধে।

উল্লেখ্য, বিজেপির তরফ থেকে প্রার্থীর নাম ঘোষণার পরেই দলের তরফ থেকে প্রকাশ করা হয় তারকা প্রচারকদের নামের তালিকা। আশ্চর্যজনকভাবে, সেই তালিকায় নাম উঠে এসেছে প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী এবং সদ্য রাজনীতি ত্যাগী বাবুল সুপ্রিয়র নামও। বিধানসভা ভোটে টালিগঞ্জ কেন্দ্র থেকে অরূপ বিশ্বাসের বিরুদ্ধে নির্বাচন লড়ে ৫০হাজারের বেশি ভোটে হারেন বাবুল। এর পরেই প্রতিমন্ত্রীর পদ খোয়াতে হয় তাঁকে। তারপরই রাজনীতি থেকে দূরত্ব বাড়তে শুরু করে আসানসোলের সাংসদের। তবে সদ্য প্রকাশিত তারকা প্রচাকরদের তালিকায় তাঁর নাম দেখে আবার শুরু হয়েছে জল্পনা। যদিও এবিষয়ে এখনও মুখ খোলেননি তিনি।

৩০শে সেপ্টেম্বর ভবানীপুর উপনির্বাচন। দিনঘোষণার পর থেকেই তুঙ্গে উঠেছে প্রস্তুতি। এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী না দেওয়ার কথা ঘোষণা করতেই প্রার্থীর নাম ঘোষণা করেছে সিপিএম। আসন্ন উপনির্বাচনে বামেদের তরফ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্মুখীন হবেন ভবানীপুরের ঘরের ছেলে শ্রীজীব বিশ্বাস। তবে তিনি সংযুক্ত মোর্চা নয়, বামফ্রন্টের হয়েই নামছেন লড়াইয়ের ময়দানে। ৩রা অক্টোবর প্রকাশ হবে ফলাফল। উপনির্বাচন জ্বরে কাঁপছে ভবানীপুর।