ভবানীপুরে ঘাসফুল ফোটাতে যৌথ প্রচারে মমতা-অভিষেক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/09/2021   শেষ আপডেট: 25/09/2021 6:15 p.m.
facebook@AITC Official

মঙ্গলবার প্রচারের শেষ দিন, তাই খামতি রাখছেন না ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়

হাতে বাকি কয়েকদিন। তাই প্রচারে খামতি রাখছেন না ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এদিন ভবানীপুরের (Bhabanipur) কলিন লেনে প্রচারসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দু’জনে একই মঞ্চ থেকে সারলেন প্রচার।

মমতার হুঁশিয়ারি, "বাংলায় খেলা দেখিয়েছে মানুষ। ভবানীপুরে খেলা হবে। তারপর গোয়া, অসম, ত্রিপুরা, পঞ্জাবে, ইউপিতে খেলা হবে। দেশটাকে বারোটা বাজিয়ে দিয়েছে বিজেপি। বিজেপি না সরা অবধি খেলা হবে।"

সভা থেকেই রোম সফর নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "জার্মান চ্যান্সেলর ছিলেন। পোপ ছিলেন। বিশ্বশান্তির জন্য রোমে এই মিটিং ডাকা হয়েছে। দু'মাস আগে ওঁরা যোগাযোগ করেছিল। আমাকে বিশেষ ভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। আজ কেন্দ্র থেকে চিঠি পাঠিয়ে দিয়েছে। এটা পলিটিক্যাল। আমাকে কেন প্রতিনিধিত্ব থেকে বাদ দিলেন? সিএমের জন্য ঠিক নয়? যেখানেই যেতে চাইছি বারণ করে দিচ্ছে। না যেতে দিয়ে খুব অপমান করেছেন। সব ধর্মের লোক সেখানে থাকবেন।"

ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, "আজ দেশের পরিস্থিতি ভালো নয়। যে কথা বলা যায় আমি সেটাই বলছি। রোমে শান্তি সভা ছিল। পোপ-সহ অনেকেই ছিলেন। আমরা যেতে চেয়েছিলাম। আমাকে বিশেষ অনুমতি ইতালি দিয়েছিল। অনেক মুখ্যমন্ত্রী দেশের অনুমতি নেয় না। আমি যদিও বিদেশ মন্ত্রকের অনুমতি চেয়েছিলাম। আজ তার উত্তর এসেছে, যাওয়া যাবে না। আমি ফিট নই, এটা বলা হল। আমি বাইরে যেতে আগ্রহী নই। আমি তো রোজ যেতে পারি। কেউ কেউ ৩৬৫ দিনে ৩৯০ দিন যায় বিদেশে। রাজনৈতিক ভ্রাতৃত্বের জন্যে সবাই থাকবে। পোপ, সংখ্যালঘু সম্প্রদায়, আমি থাকতাম। সেটা বাতিল করে দিল। বাংলায় এসে বলে, আমি দূর্গা পুজো করতে দিই না। তাহলে আমাকে কেন যেতে দিলে না এখন। আমি তো ওই মঞ্চে গান্ধিজি, নেতাজির কথা বলতে পারতাম। আমি বিশ্বাস করি মানবিকতাই আমার একমাত্র ধর্ম।"