করোনাক্রান্ত অমর্ত্য সেন, বাতিল কলকাতার অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/07/2022   শেষ আপডেট: 09/07/2022 1:20 p.m.
অমর্ত্য সেন By Fronteiras do Pensamento - Amartya Sen e Emma Georgina Rothschild, historiadora da economia e Professora em Harvard, no Fronteiras do Pensamento Porto Alegre 2012, CC BY-SA 2.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=56004115

বর্তমানে শান্তিনিকেতনে নিজের বাড়ি প্রতীচী-তেই রয়েছেন অমর্ত্য সেন

করোনা আক্রান্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন (Amartya Sen)। কয়েকদিন আগেই শান্তিনিকেতনের বাড়িতে আসেন অমর্ত্য সেন। তখন থেকেই তাঁর শরীর খুব একটা ভালো যাচ্ছিল না বলে সূত্রের খবর। চিকিৎসকদের পরামর্শ মেনে টেস্ট করাতেই, পজিটিভ আসে তাঁর রিপোর্ট। যদিও অর্থনীতিবিদ এখনও আরটিপিসিআর টেস্ট করাননি। বর্তমানে শান্তিনিকেতনে নিজের বাড়ি প্রতীচী-তেই রয়েছেন অমর্ত্য সেন। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। তবে তাঁর শারীরিক অবস্থা বর্তমানে ভালোই আছে বলে জানা যাচ্ছে।

শনিবার শান্তিনিকেতনের বাড়ি থেকে কলকাতা যাওয়ার কথা ছিল অমর্ত্য সেনের। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিতেন তিনি। ১০ জুলাই অর্থাৎ আগামিকাল লন্ডনের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল, কিন্তু কোভিড আক্রান্ত হওয়ায় সে সবই সাময়িক বাতিল করা হয়েছে বলে জানা গিয়েছে।আপাতত চিকিৎসকদের পরামর্শ মেনে বাড়িতেই নিভৃতবাসে অমর্ত্য সেন।