Lata Mangeshkar Park In Kolkata : লতা মঙ্গেশকরের নামে কলকাতায় তৈরি হবে পার্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/02/2022   শেষ আপডেট: 24/02/2022 7:35 p.m.
-

এছাড়াও একটি সংগ্রহশালা তৈরি করার ভাবনাও রয়েছে কলকাতা পুরসভার

শ্রদ্ধা জানাতে সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের নামে কলকাতায় তৈরি হবে পার্ক (Lata Mangeshkar Park In Kolkata), পার্কে বসবে তাঁর মূর্তি। কলকাতা পুরসভার মাসিক (ফেব্রুয়ারি) অধিবেশনে এই প্রস্তাব পাস হয় পুরসভায় (Kolkata Municipal Corporation)। এছাড়াও একটি সংগ্রহশালা তৈরি করার ভাবনাও রয়েছে কলকাতা পুরসভার। কলকাতা শহর এভাবেই চিরকাল শ্রদ্ধা জানাতে চাইছে কিংবদন্তি সংগীতশিল্পীকে।

এ বিষয়ে মাসিক বাজেট অধিবেশনে কলকাতা পৌরসভার মেয়র পরিষদ দেবাশীষ কুমার জানান, 'টাউন হলে সংগীতের একাল ও সেকাল নিয়ে একটি সংগ্রহশালা তৈরি হবে। যেখানে রিসোর্স রিসার্চ স্টাডি সেন্টার তৈরি করবে কলকাতা পুরসভা।' সংবাদমাধ্যম সূত্রের খবর, খড়গপুর আই আই টির মতো সংস্থার কারিগরি সহায়তায় তৈরি হবে এই অত্যাধুনিক গবেষণা কেন্দ্র।

প্রসঙ্গত, এর আগেও কলকাতা পুরসভা সঙ্গীত শিল্পীদের সম্মানে সাউদার্ন এভিনিউ-এর এক অংশের নাম রাখা হয়েছিল সংগীত সরণি। যেখানে দ্বিজেন্দ্রলাল রায় থেকে হেমন্ত মুখোপাধ্যায় এবং শচীন দেব বর্মন আর ডি বর্মনের মূর্তিও রয়েছে। তবে সংগীত শিল্পীদের সম্মান জানাতে নয়, এছাড়াও শহরের সৌন্দর্যায়নের থেকেও শহর বাঁচাতে বর্তমানে বেশি তৎপর কলকাতা পুরসভা। তাই বাড়তি নজর দেওয়া হচ্ছে বৃক্ষরোপণে।