বিজেপিকে রুখতে তৃণমূলের হয়ে প্রচার করতে বাংলায় আসছে লালুপুত্র এবং শরদ পওয়ার!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/03/2021   শেষ আপডেট: 17/03/2021 9:56 p.m.
তেজস্বী যাদব ও শরদ পাওয়ার Twitter

এপ্রিলের শুরুতেই এ রাজ্যের শাসকদলের হয়ে প্রচার করবেন এনসিপি সুপ্রিমো

সরগরমে রাজ্য-রাজনীতি। চমকের পর চমক নিয়ে ফের বঙ্গ রাজনীতিতে নয়া তরজা। বঙ্গে এবার নাকি তৃণমূলের হয়ে প্রচারে নামবেন কংগ্রেস নেতা। নাহ! দলবদল করেননি তিনি, এবং ভবিষ্যতেও তিনি দলবদল করবেন না বলেই আশাবাদী। তবুও বর্তমান কংগ্রেস নেতা প্রবীণ রাজনীতিবিদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শরদ পওয়ার (Sharad Pawar), এবার রাজ্যে তৃণমূলের হয়ে প্রচারে আসছেন বলেই সূত্রে খবর।

সূত্রের খবর, এপ্রিলের শুরুতেই এ রাজ্যের শাসকদলের হয়ে প্রচার করবেন এনসিপি সুপ্রিমো। এমনকি বাংলার একাধিক জনসভায় মুখ্যমন্ত্রীর সাথে এক মঞ্চে দেখা যেতে পারে তাঁকে। সংবাদমাধ্যম সূত্রের খবর, শরদ পওয়ার মহারাষ্ট্রে কংগ্রেসের নেতা হলেও এরাজ্যে বিজেপিকে রুখতে তৃণমূলেই আস্থা রেখেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ। আর তাই বাংলায় #NoVoteToBJP  স্লোগান নিয়েই জনসভা করতে পারেন তিনি। পাশাপাশি তেজস্বী যাদবের আরজেডিও বিহারে কংগ্রেসের জোটসঙ্গী হওয়া সত্ত্বেও এরাজ্যে সমর্থন করছে তৃণমূলকে। আর সে কারণেই উড়ো খবর, লালুপত্র তেজস্বী যাদবও (Tejaswi Yadav) এরাজ্যের ভোটের আগে তৃণমূলের সমর্থনে প্রচারে আসতে পারেন।

তবে একদম পাকাপাকি ভাবে জানা যায়নি কিছুই। আর তার মধ্যেই তৃণমূলের হয়ে প্রচারে না আসতে অনুরোধ করে শরদ পাওয়ার ও তেজস্বী যাদবকে চিঠি লিখেছেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘আমি শরদ পওয়ার ও তেজস্বী যাদবকে ই-মেল পাঠিয়ে তৃণমূলের হয়ে প্রচারে না নামার জন্য অনুরোধ করেছি। পশ্চিমবঙ্গে যে বিজেপির বিরুদ্ধে কেবলমাত্র তৃণমূল লড়াই করছে, এমনটা নয়। বিজেপির বিরুদ্ধে জাতীয় কংগ্রেস ও বামপন্থী বন্ধুরাও প্রতিনিয়ত দেশের বিভিন্ন প্রান্তে লড়াই করে যাচ্ছে। তাই শুধুমাত্র বাংলার ভোটে আরজেডি বা এনসিপি তৃণমূলের জন্য ভোট প্রচার করবেন, এটা ঠিক নয়। কারণ, এখানকার বাস্তব পরিস্থিতি ভিন্ন। জাতীয়স্তরে যে ভাবে আমরা একসঙ্গে লড়াই করি, এ রাজ্যে এমনটা হলে তা ভুল বার্তা বহন করবে।’’