"হাতে বার্নলের টিউব রাখবেন" কার উদ্দেশ্যে এমন কটাক্ষ তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/04/2022   শেষ আপডেট: 01/04/2022 10:37 a.m.
https://twitter.com/KunalGhoshAgain

সম্প্রতি কুনাল ঘোষ মোহনবাগান ক্লাবের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন, যা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি

"হাতে বার্নলের টিউব রাখবেন" তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ (Kunal Ghosh) কার উদ্দেশ্যে বললেন এমন কথা? শুক্রবার নিজের ফেসবুক পেজে তুললেন একাধিক অভিযোগ। নিজের পক্ষে সাজালেন একাধিক যুক্তি। স্পষ্ট ভাষায় বললেন, "যেভাবে কদিন বিজেপি নানাভাবে আমাকে আক্রমণ করছে, তাতে মনে হচ্ছে তৃণমূল মুখপাত্র হিসেবে আমি বোধহয় ঠিকঠাক কাজ করছি।"

শুক্রবার সকালে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ নিজের ফেসবুক পেজে একটি ৯ সেকেন্ডের ভিডিও প্রকাশ করেছেন। ভিডিও-তে বক্তৃতা দিচ্ছেন রাজ্যের বর্তমান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সেই ভিডিও-তে শুভেন্দু অধিকারীর বলা কথা থেকে স্পষ্ট তখনও তিনি দলবদল করেননি। তৃণমূল কংগ্রেসে থেকে বিজেপির বিরুদ্ধে অভিযোগের তির শানাচ্ছেন। যদিও এতদিনে রাজনৈতিক রঙবদল ঘটেই গিয়েছে। শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেস ছেড়ে বর্তমানে রাজ্য বিজেপির অন্যতম প্রধান মুখ।

কুনাল ঘোষের এমন ভিডিও প্রকাশের কারণ কী? তিনি নিজেই বলেছেন, "এক তৎকাল বিজেপি আধা নেতা আমার ২০১৩/১৪ সালের কিছু বহুলপ্রচলিত ভিডিও আবার পোস্ট করেছেন।" কী ছিল কুনাল ঘোষের সেই সময়ের ভিডিওগুলোতে? এই সময় কুনাল ঘোষ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে এমনকী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরাসরি অভিযোগ করেছিলেন। আর তার প্রেক্ষিতেই গত কয়েক দিনে সেই ভিডিওগুলি বিভিন্ন সামাজিক মাধ্যমে ফের ভাইরাল। কুনাল ঘোষ নিজেই বলেছেন, "আমার তো ২০১৩/১৪। এটা তো আরও টাটকা। তারও পরে। আশা করি বিজেপির মন ভরে যাবে।"

সম্প্রতি কুনাল ঘোষ মোহনবাগান ক্লাবের সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। যা নিয়ে গত কয়েক দিনে বিস্তর আলোচনা হয়েছে রাজনৈতিক মহলে। তারপরও তিনি বলেছেন, "যাঁরা মনোনীত করলেন, আশীর্বাদ করলেন, শুভেচ্ছা জানালেন, তাঁদের প্রতি কৃতজ্ঞতা।" এরপরেই বিভিন্ন রাজনৈতিক দল বিশেষত বিজেপির কুনাল ঘোষের পুরাতন ভিডিও নিয়ে প্রচারে নেমে পড়েছে। নিজের পুরনো বক্তব্য নিয়ে কুনাল ঘোষ বলেছেন, "দলের প্রতি আমার ইস্যুভিত্তিক অভিমান, প্রতিবাদ ছিল। এখনও আদালতে মাথা উঁচু করে লড়ছি। যেদিন আমি সবচেয়ে সরব, সেদিন বন্দিদশা থেকেও দলকে চাঁদা দিয়েছি। জামিনের পরেই কেন্দ্রের এক কমিটির চেয়ারম্যানের পদ প্রকাশ্যে প্রত্যাখ্যান করেছি। দলবদলুর তালিকায় পড়ি না। দম আছে। দলে থেকে চক্রান্তের প্রতিবাদ করি। আবার দলের প্রয়োজনে দলের মঞ্চে দাঁড়িয়েই প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করি।"

যদিও ওয়াকিবহাল মহলের অভিমত, কুনাল ঘোষের পুরাতন ভিডিও-তে বলা কথাগুলি নিয়ে আসরে নেমে পড়েছে বিজেপি। বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে সেইসব পুরনো ভিডিও। যদিও মোটেই চিন্তিত নন তিনি। তাঁর স্পষ্ট জবাব, "যাক, আধা বিজেপি নেতা আমার বহুল প্রচারিত ভিডিও ইউ টিউব থেকে আবার পোস্ট করেছেন। আরও করুন। কম পড়লে বলবেন।"