পথে 'অর্থ সংগ্রহ' করছে BJP, সবটাই 'লোক দেখানো' কটাক্ষ কুণাল ঘোষের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/05/2022   শেষ আপডেট: 04/05/2022 5:05 p.m.
-

ভারতের ধনীতম দল ভারতীয় জনতা পার্টি, কুণাল ঘোষ

ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তিতে শহিদ স্মরণে রানি রাসমণি রোডে অনশন অবস্থানে বসেছিল বিজেপি নেতৃত্ব। দেখা গিয়েছিল শুভেন্দু অধিকারী থেকে অগ্নিমিত্রা পাল, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষ থেকে একাধিক নেতা-কর্মীদের। আজ ফের পূর্বাভাস অনুযায়ী, সুবিচারের প্রতিবাদে রানি রাসমণি অ্যাভিনিউতে বিক্ষোভ অবস্থান করেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। এরপর ধর্মতলা মোড়ে পথে নেমে ‘শহিদ নিধি’ অর্থ সংগ্রহ করে রাজ্য বিজেপি।

বিজেপির এই অর্থ সংগ্রহকে “লোক দেখানো” বলে কটাক্ষ করে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “ভারতের ধনীতম দল ভারতীয় জনতা পার্টি। গত বছর পর্যন্ত যা যা হিসেব এসেছে তাতে কোটি কোটি টাকা আয় বিজেপির। যাদের দিল্লিতে সেভেন স্টার পার্টি অফিস। অনুদানের বৈধ তালিকায় সব দলের থেকে এগিয়ে। সেই পার্টির এটা করা উচিত নয়। কৌটোর পাশে তোয়ালে আছে কিনা তা দেখতে হবে।”

ভোট পরবর্তী হিংসার বর্ষপূর্তিতে শহিদ স্মরণে রানি রাসমণি রোডে অনশন অবস্থানে বসেছিল বিজেপি নেতৃত্ব। ওই মঞ্চ থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে সুর চড়ান বিজেপি নেতারা। মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ করেন সুকান্ত মজুমদার। প্রশ্ন ওঠে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়েও। এছাড়াও রাজ্যের বিরোধী দলনেতা বলেন, “উত্তরবঙ্গে ভোট পরবর্তী হিংসাকে সামনে রেখে আমাদের সপ্তাহ ব্যাপী কর্মসূচিতে বক্তব্য রাখবেন অমিত শাহ। ৮ মে নন্দীগ্রামে পালিত হবে স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি। ওই দিনে নন্দীগ্রামে ১৫ হাজার মানুষ পাঁচ কিলোমিটার হাঁটবেন বলে স্থির করেছেন। মাথায় তিলক লাগিয়ে, হাতে শাঁখ নিয়ে স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি পালন করা হবে।”

রাজ্যে ২ দিনের সফরে আসছেন অমিত শাহ। একুশের নির্বাচনের পরাজয়ের পর এটাই তাঁর প্রথম বঙ্গ–সফর।