আধার সংক্রান্ত সমস্যা মেটাতে কলকাতায় চালু স্থায়ী আধার সেবা কেন্দ্র, উদ্বোধনে ফিরহাদ হাকিম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/08/2021   শেষ আপডেট: 25/08/2021 9:45 p.m.
-

স্বাস্থ্যসাথী সংক্রান্ত পরিষেবাও পাওয়া যাবে এই কেন্দ্রে

আধার কার্ড বিষয়ক নানা সমস্যার সমাধান করতে কলকাতা কর্পোরেশনের পাশেই চালু হল স্থায়ী আধার সেবা কেন্দ্র। বুধবার ধর্মতলায় রক্সি বিল্ডিংয়ে সূচনা হয় এই পরিষেবার। উদ্বোধন করেন রাজ্যের পরিবহন এবং আবাসন মন্ত্রী ফিরহাদ হাকিম।

তবে এখানে কেবলমাত্র আধারের স্থায়ী পরিষেবাই নয়, পাওয়া যাবে রাজ্যের প্রকল্প স্বাস্থ্যসাথী সংক্রান্ত স্থায়ী পরিষেবাও। আধার কার্ড বা স্বাস্থ্যসাথী, যেকোনো বিষয়েই উপভোক্তার কোনও সমস্যা সৃষ্টি হলে তার সমাধান দেবে এই কেন্দ্র। কেবলমাত্র কলকাতাই নয়, রাজ্যের যেকোনো জায়গা থেকেই যেকোনো নাগরিক সুবিধা নিতে পারবেন এই স্থায়ী কেন্দ্রের। নতুন আধার কার্ড করানোর পাশাপাশি আধার কার্ড সংশোধনের ক্ষেত্রেও পরিষেবা পাওয়া যাবে এখান থেকে।

বর্তমানে আধার কার্ডের মাহাত্য অসীম। কেবলমাত্র নাগরিকত্বের প্রমাণই নয়, যেকোনো সরকারী প্রকল্পের সুবিধা পেতে গেলেই এখন সর্বাগ্রে প্রয়োজন আধার কার্ড। তাছাড়াও আয়কর জমা দেওয়ার ক্ষেত্রেও এখন প্রয়োজন হয় আধার কার্ডের। ওয়ান নেশন, ওয়ান রেশন –এর সুবিধা পেতে গেলেও আধার কার্ড থাকা বাধ্যতামূলক। এহেন পরিস্থিতিতে রাজ্যবাসীকে আধার কার্ড সংক্রান্ত বিষয়ে সঠিক দিশা দেখানোর জন্য রাজ্য সরকারের এরকম প্রয়াস তারিফযোগ্য।