দেশের অতিথিদের পাশে দাঁড়িয়ে ফের নজির গড়ল কলকাতা পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/03/2021   শেষ আপডেট: 23/03/2021 6:32 p.m.
বেলেঘাটা থানার অ্যাডিশনাল ওসি অমিতাভ চক্রবর্তী Facebook

দেশের দুই অতিথির কঠিন সময়ে পাশে থাকতে পেরে খুশি অমিতাভ চক্রবর্তী

করোনা থেকে আমফান, সবেতেই নিজের এবং নিজের পরিবারের পরোয়া না করেই সাধারণ মানুষকে সামলেছেন তাঁরা। হোক রাত কিংবা দিন, বারংবার অমায়িক ব্যবহার ফুটে উঠেছে তাঁদের। তবে এবার ফের নজরে গড়ল কলকাতা পুলিশ।

সুদূর আফ্রিকা থেকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে বোন ম্যারো ক্যানসারের চিকিৎসা করাতে এসেছিলেন কেনিয়ার এক দম্পতি। বেলেঘাটার একটি গেস্ট হাউজে গত দু'মাস ধরে ছিলেন তাঁরা। কিন্তু একমাস পর হঠাৎই খরচ এবং সময়, দুটোই চলে যায় হাতের বাইরে। অন্যদেশে এসে প্রায় একপ্রকার ভীত সন্ত্রস্ত হয়ে পড়েন ওই দম্পতি। এমনকি শেষ হয়ে যায় ভিসার মেয়াদ, ফাঁকা হাতে অবশেষে অসুস্থ শরীর নিয়ে লোকের কাছে ভিক্ষা চাইতে বাধ্য হন তাঁরা।

এরপরেই এ ঘটনার কথা জানতে পারেন বেলেঘাটা থানার তৎকালীন সাব-ইনসপেক্টর (বর্তমানে অ্যাডিশনাল ওসি) অমিতাভ চক্রবর্তী। স্বাভাবিকভাবেই তিনি বুঝতে পারেন, ওই দম্পতি অন্য মানুষের কাছে আর্থিক সাহায্য কিছু পরিমানে পেলেও তাতে তাদের কোনও লাভ হবে না। এরপরেই ওই দম্পতির সাথে যোগাযোগ করে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করেন অমিতাভ চক্রবর্তী। পাশাপাশি ওই দম্পতির থাকা-খাওয়ার ব্যবস্থা করেন এবং তাঁদের ভিসার মেয়াদ বাড়াতে ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসের সঙ্গেও যোগাযোগ করেন। বর্তমানে ওই দম্পতির চিকিৎসা চলছে।