Child Harassment: রোজ বাড়িতে ডেকে চলত শিশুটির যৌননিগ্রহ, খোদ কলকাতায় গ্রেফতার প্রতিবেশী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/04/2022   শেষ আপডেট: 16/04/2022 9:13 a.m.

একবালপুরে বছর আটেকের এক শিশুকে যৌননিগ্রহের অভিযোগ, গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে

প্রতিবেশী, তা-ও আবার দীর্ঘদিনের পরিচিত। নিজের কন্যাকে সময়ে অসময়ে সেই প্রতিবেশীর বাড়িতে পাঠাতে কুন্ঠাবোধ করেননি মা। ছোট বছর আটেকের মেয়েটি কখনও খেলতে গেছে, আবার কখনও গল্প করতে। ইদানিং সে আর যেতে চায় না। মা কিছু জিজ্ঞেস করলে চুপ করে থাকে। প্রাণচঞ্চল ছটফটে মেয়েটি আচমকাই যেন থমকে গেছে!

না, আর জেলা নয়, এবার খোদ কলকাতাতেই (Kolkata) উঠল তেমনই যৌননিগ্রহের অভিযোগ। ঘটনাটি একবালপুর এলাকার। সেখানেই এক বছর আটেকের শিশু কন্যাকে যৌননিগ্রহের অভিযোগ উঠেছে। অভিযোগ পেয়েই পুলিশ গ্রেফতার করেছে প্রমোদ পাসোয়ান নামের এক ব্যক্তিকে। গতকাল রাতেই সেই শিশু কন্যার মা গোটা বিষয়টি বুঝতে পেরে থানায় অভিযোগ দায়ের করেন। আর তার প্রেক্ষিতে তৎক্ষণাৎ পুলিশ সেই অভিযুক্তকে গ্রেফতার করেছে।

ঠিক কী ঘটেছিল? সূত্রের খবর, ধৃত প্রমোদ পাসোয়ানের বাড়িতে শিশু কন্যাটির দীর্ঘদিনের যাতায়াত ছিল। সময় সুযোগ পেলেই সে নিজের ঘরের মতোই সেখানে সে মজা করত। ইদানিং সে আর যেতে চাইত না। শিশুটির মা প্রথমে কোন গুরুত্ব দেননি, পরে তিনি ঘটনা আঁচ করে নিজের মেয়েকে জিজ্ঞেস করেন। এরপর কান্নাভেজা চোখে মেয়েটি সব বলে দেয়।

পরিবারের তরফে বলা হয়েছে, শিশুটি সেই বাড়িতে গেলেই ধৃত প্রমোদ পাসোয়ান তাকে নিজের ঘরে ডেকে নিত। তারপর তার যৌনাঙ্গ স্পর্শ করত বলে অভিযোগ। অল্প দিনের ঘটনা নয়, এই কাজ নাকি প্রমোদ পাসোয়ান দিনের পর দিন করত। শিশুটিকে ভয় দেখিয়ে এতদিন দাপিয়ে রাখত, তাই শিশুটি ভয়ে কিছুই বলতে পারেনি। তবে মায়ের অভিযোগে গতকাল রাতেই গ্রেফতার করা হয়েছে প্রমোদ পাসোয়ানকে। মেয়েটির শারীরিক পরীক্ষার জন্য তাকে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়েছিল।