KMC Election 2021: পুরভোটে বারবার ইভিএম টিপছেন যুবক, কারচুপির অভিযোগে গ্রেফতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/12/2021   শেষ আপডেট: 22/12/2021 11:50 a.m.

ধৃত যুবকের অভিযোগ অস্বীকার, গোটা ঘটনায় তদন্ত শুরু

পুরভোটের (Kolkata Municipality Election) একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে দেখা যায় (যদিও 'পরিদর্শক' এই ভিডিওর সত্যতা যাচাই করেনি) এক যুবক বারবার ইভিএমে বোতাম টিপছেন। বিজেপি নেতা অমিত মালব্য (Amit Malviya) এই ভিডিও টুইট করে দাবি করেছিলেন, কলকাতা পুরভোটে ব্যাপক রিগিং চলছে। এবার কলকাতা পুলিশ (Kolkata Police) সেই যুবককে গ্রেফতার করল। ধৃত যুবকের নাম গৌরব দাস। তিনি অরবিন্দ সরণীর বাসিন্দা।

ঠিক কী ঘটেছিল এদিন? পুরভোটের দিন ধৃত এই যুবক গৌরব দাস ইভিএমে একের পর এক তৃণমূল প্রার্থীর প্রতীকের বোতাম টিপে চলেছেন। মুহূর্তের মধ্যে সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। বিরোধী দলগুলি সেই ভিডিও নিয়ে পুরভোটে ব্যাপক রিগিংয়ের অভিযোগ তোলেন। বাম, কংগ্রেস ও বিজেপি রাজ্যে অবস্থান বিক্ষোভ শুরু করেন। যদিও নির্বাচন কমিশন জানায়, বিক্ষিপ্ত কিছু অশান্তি ছাড়া কলকাতা পুরসভার নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ হয়েছে। এই ভিডিও প্রকাশ্যে আসার পরেই কলকাতা পুলিশ ঘটনার তদন্ত শুরু করে। আর তার প্রেক্ষিতেই এই অভিযুক্তকে গ্রেফতার করা হল বলে খবর।

সূত্রের খবর, এই ঘটনা ১৮ নম্বর ওয়ার্ডে ঘটেছিল। যদিও অভিযুক্ত গৌরব দাস পুলিশের জেরায় জানিয়েছেন তিনি মকপোলের সময় এই ঘটনা ঘটিয়েছেন। যদিও গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। ধৃতের বিরুদ্ধে ৪২০, ১২০ বি, ১৭১ এফ ধারায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার ধৃতকে আদালতে তোলা হবে। গ্রেফতারের পরেই বিরোধীরা পুরভোটে ব্যাপক ছাপ্পাভোটের অভিযোগ তুলে সরব হয়েছে।