রাত পেরোতেই টালিগঞ্জ থেকে উদ্ধার বসিরহাটের ব্যবসায়ী, গ্রেফতার ৫

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/04/2022   শেষ আপডেট: 21/04/2022 12:01 p.m.
অপহরণ https://pixabay.com/

অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে কসবা থানার পুলিশ

গতকাল ভরদুপুরে কলকাতার রাস্তা থেকে অপহরণ করা হয় এক ব্যবসায়ীকে। অভিযোগ, পুলিশের নাম করে ব্যবসায়ীর বাড়িতে আসে ফোন। চাওয়া হয় মোটা অঙ্কের মুক্তিপণ। এরপর পুলিশের দারস্থ হয় ওই ব্যবসায়ীর পরিবার। অপহরণের অভিযোগ পাওয়ার ১২ ঘণ্টার মধ্যেই ব্যবসায়ীকে খুঁজে বের করল কসবা থানার পুলিশ। ধরা পড়ল অপহরণকারীদের গোটা দল। বাজেয়াপ্ত করা হল অপহরণের জন্য ব্যবহৃত গাড়ি দু’টিকেও।

অপহৃত ব্যবসায়ীর নাম শেখ কুতুবুদ্দিন গাজি। তাঁর বয়স ৩৭, বাড়ি বসিরহাট। পেশায় তিনি ইট ব্যবসায়ী। কসবায় তাঁর অফিসের কাছ থেকেই তাঁকে অপহরণের অভিযোগ ওঠে। সূত্রের খবর, বেলা ১২ টা নাগাদ অপহৃত হন ওই ব্যবসায়ী।

তাঁর খোঁজ না মেলায় চিন্তিত হয় পরিবার। এরপরেই মেলে মুক্তিপণের ফোন। শেষে রাত আটটা নাগাদ কুতুবুদ্দিনের বন্ধু এবং ব্যবসার অংশীদার রেহান আহমেদ কুরেশি অপহরণের অভিযোগ জানাতে আসেন কসবা থানায়। অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে পুলিশ। প্রাথমিক ভাবে সিসিটিভি ফুটেজ এবং মোবাইলের টাওয়ার দেখে তল্লাশি শুরু করতেই মেলে ফল। খবর, রাত পর্যন্ত কসবা থানায় ছিলেন কলকাতা পুলিশের অপরাধদমন শাখার যুগ্ম কমিশনার মুরলীধর শর্মা। বৃহস্পতিবার সকালে টালিগঞ্জ এলাকা থেকে উদ্ধার করা হয় অপহৃত ব্যবসায়ীকে। গ্রেফতার করা হয় অপহরণকারীদের পাঁচ জনকে। বাজেয়াপ্ত করা হয় অপহরণের জন্য ব্যবহৃত গাড়ি। জেরা করা হচ্ছে ধৃতদের।